Advertisement
২৭ এপ্রিল ২০২৪

সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের মূল্যায়নের মাপকাঠি কী? ১৫ জুন ঘোষণা বোর্ডের

পড়ুয়াদের মূল্যায়নের মাপকাঠি তৈরি করতে প্যানেল গঠন করেছিল বোর্ড। সেই প্যানেল মূল্যায়নের মাপকাঠির নীলনকশা প্রস্তুত করে ফেলেছে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৭:২০
Share: Save:

এবারের মতো বাতিল হয়ে গিয়েছে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা। পড়ুয়াদের মূল্যায়নের জন্য উপযুক্ত মাপকাঠি তৈরি করতে প্যানেল গঠন করেছিল বোর্ড। ১৩ সদস্যের সেই প্যানেল মূল্যায়নের মাপকাঠির নীলনকশা প্রস্তুত করে ফেলেছে। আগামী ১৫ জুন তা ঘোষণা করা হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় কেন্দ্র। তবে তার পরই প্রশ্ন ওঠে, দ্বাদশের গুরুত্বপূর্ণ বোর্ড পরীক্ষায় পাস করার ক্ষেত্রে ছাত্র ছাত্রীদের মূল্যায়নের শর্ত কী হবে। এ বিষয়ে একটি মামলা হয় সুপ্রিম কোর্টেও। পরীক্ষা বাতিল করে দেওয়ার সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করে শীর্ষ আদালত জানতে চেয়েছিল, ‘‘কোভিড পরিস্থিতিতে আপনারা পরীক্ষা বাতিল করেছেন, তাতে আমরা খুশি। কিন্তু ছাত্র ছাত্রীদের মূল্যায়নের শর্ত কী হবে, তা স্পষ্ট করে কোথাও জানানো হয়নি।’’

আদালত এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য সিবিএসই এবং আইসিএসই বোর্ডকে দু’সপ্তাহের সময় দিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE