Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vistara Flights Delayed

অসুস্থ বলে গণছুটি নিলেন পাইলটেরা! মঙ্গলেও বাতিল ভিস্তারার ৩৮টি বিমান, রিপোর্ট চাইল কেন্দ্র

ভিস্তারার বিমান বাতিল নিয়ে সংস্থাটির কাছে সবিস্তার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্র। সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুসারে, কেন্দ্র সংস্থাটিকে বিমান বাতিলের কারণ ব্যাখ্যা করতে বলেছে।

Centre steps in as Vistara crisis deepens with more delays and cancellation

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১১:১৯
Share: Save:

কর্মীসঙ্কটের জেরে মঙ্গলবারও ৩৮টি বিমান বাতিল করল ভিস্তারা। এর ফলে সারা দেশেই সমস্যায় পড়তে হল যাত্রীদের। মুম্বইয়ে ১৫টি, দিল্লিতে ১২টি এবং বেঙ্গালুরুতে ১১টি বিমান বাতিল করা হয়। সোমবার সারা দেশে মোট ৫০টি বিমান বাতিল করেছিল ভিস্তারা। ১৬০টি বিমান দেরিতে ছেড়েছিল। মঙ্গলবারও পরিস্থিতির বিশেষ হেরফের হবে না বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার ভিস্তারার তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছিল, “কর্মীর অভাব-সহ একাধিক কারণে গত কয়েক দিন ধরে যথেষ্ট সংখ্যক বিমান বাতিল থাকছে এবং বিমান অবতরণ এবং ছাড়ার ক্ষেত্রে দেরি হচ্ছে।” যাত্রীদের অসুবিধা লাঘব করার যথাসাধ্য চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি। সমস্যার মোকাবিলায় আগামী কয়েক দিন বিমান পরিষেবার সংখ্যা কমাতে চাইছে ভিস্তারা। এর মধ্যেই ভিস্তারার বিমান বাতিল নিয়ে সংস্থাটির কাছে সবিস্তার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্র। সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুসারে, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে সংস্থাটির কাছে বিমান বাতিলের কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে।

এই অব্যবস্থার নেপথ্যে রয়েছে ভিস্তারার পাইলটদের গণছুটিতে যাওয়া। শারীরিক অসুস্থতার কথা জানিয়ে পাইলটেরা ছুটি নিয়েছেন। ভিস্তারার নতুন বেতন কাঠামোয় নাকি অসন্তুষ্ট তাঁরা। সংস্থার তরফে সব পাইলটদের একটি মেল পাঠিয়ে দ্রুত নতুন বেতন কাঠামোয় সই করতে বলা হয়েছে। অন্যথায় কড়া পদক্ষেপের কথা বলা হয়েছে। আর তাতেই বেঁকে বসেন পাইলটদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vistara Flights delayed Pilot Cabin Crew
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE