Advertisement
০২ মে ২০২৪
Threat Poster

ভিটে ছাড়ার নির্দেশ, হুমকি পোস্টারে আতঙ্ক পুঞ্চে

নিরাপত্তা বাহিনী-সহ ঘটনাস্থলে পৌঁছন পুঞ্চ থানার এসএসও দীপক পঠানিয়া। খুলে ফেলা হয় পোস্টারগুলি। তদন্ত শুরু করেছে পুলিশ।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ০৯:৪৭
Share: Save:

হিন্দু ও শিখদের অবিলম্বে ভিটে ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়ে লেখা হুমকি-পোস্টারকে ঘিরে আতঙ্ক তৈরি হল জম্মু-কাশ্মীরের পুঞ্চে। ওই পোস্টারে বলা দেওয়া হয়েছে, ঘরবাড়ি ছেড়ে চলে না গেলে তার ফল ভোগ করার জন্য প্রস্তুত থাকতে হবে।

গত কাল পুঞ্চ জেলার দেগওয়ার মালদিয়ালাম গ্রামে সন্ধে ৬টা নাগাদ তিনটি হুমকি-পোস্টার নজরে আসে স্থানীয়দের। তিনটি পোস্টারই উর্দুতে লেখা ছিল। সেখানে লেখা, ‘সমস্ত হিন্দু ও শিখদের উচিত এই অঞ্চল ছেড়ে অবিলম্বে চলে যাওয়া। অন্যথায় এর জন্য ভারী মূল্য চোকাতে হবে।’ একটি পোস্টার আটকানো ছিল মাহিন্দার পিয়াসা নামে এক স্থানীয় আইনজীবীর বাড়ির দেওয়ালে। বাকি দু’টি যথাক্রমে কিশোর কুমার ও সুজন সিংহ নামে দুই ব্যক্তির বাড়িতে।

নিরাপত্তা বাহিনী-সহ ঘটনাস্থলে পৌঁছন পুঞ্চ থানার এসএসও দীপক পঠানিয়া। খুলে ফেলা হয় পোস্টারগুলি। তদন্ত শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত দেগওয়ার সেক্টর নিয়ন্ত্রণরেখা সংলগ্ন অঞ্চলে অবস্থিত। সেখানে অস্থিরতা তৈরি করতে পরিকল্পিত ভাবে এই পোস্টার দেওয়া কি না, খতিয়ে দেখা হচ্ছে।

কয়েক মাস আগেও কাশ্মীরে হিন্দুদের নিশানা করছিল জঙ্গিরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কাশ্মীরে শান্তি ফিরেছে বলে দাবি করলেও সেই ঘটনায় তা প্রশ্নের মুখে পড়েছিল। এই হুমকির পিছনে কারা, সন্ধানে
তৎপর প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE