Advertisement
০৩ মে ২০২৪
NV Ramana

CJI Ramana: আমলাদের আচরণে আপত্তি রমণার

আমলা বিশেষত, আইপিএসদের আচরণ নিয়ে তাঁর যথেষ্ট আপত্তি আছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি এন ভি রমণা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ০৭:৫০
Share: Save:

আমলা বিশেষত, আইপিএসদের আচরণ নিয়ে তাঁর যথেষ্ট আপত্তি আছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি এন ভি রমণা। শুক্রবার একটি মামলার শুনানির সময়ে এই পর্যবেক্ষণ জানিয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেন, এঁদের বিরুদ্ধে এত অভিযোগ, একটা সময়ে তিনি এই সব অভিযোগ খতিয়ে দেখার জন্য একটি কমিটি করার কথা ভেবেছিলেন।

সাসপেন্ড হওয়া ছত্তীসগঢ় পুলিশের অতিরিক্ত জিরেক্টর জেনারেল গুরজিৎ পাল সিংহ তাঁর বিরুদ্ধে রাজ্য পুলিশের আনা ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ থেকে রেহাই পেতে সর্বোচ্চ আদালতে আবেদন করেছেন। প্রধান বিচারপতি রমণা, বিচারপতি সূর্য কান্ত এবং হিমা কোহালির বেঞ্চ সেই মামলা পরীক্ষা করে দেখার সময়ে প্রধান বিচারপতি আমলা ও পুলিশের বিরুদ্ধে এই মন্তব্য করেন। বলেন, “তবে এখনই কিছু বলছি না।”

আইপিএস গুরজিতের বক্তব্য, এর আগে রাজ্য সরকার তাঁর বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি এবং সরকারের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ আনে। এই দুই অভিযোগে তাঁকে গ্রেফতার করা যাবে না বলে সুপ্রিম কোর্ট নির্দেশ দেওয়ার পরে তোলা আদায়ের তৃতীয় অভিযোগটি এনেছে রাজ্য। গুরজিতের দাবি, তিনি রাজনীতির শিকার। আগের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা করতে বলা হয়েছিল তাঁকে। তিনি তা পারবেন না জানানোয়, একের পর এক অভিযোগে গ্রেফতারের চেষ্টা হচ্ছে। শিক্ষা দিতে সাসপেন্ডও করা হয়েছে তাঁকে। ছত্তীসগঢ় পুলিশের অবশ্য দাবি, প্রমাণের ভিত্তিতেই গুরজিতের বিরুদ্ধে অভিযোগগুলি আনা হয়েছে।

প্রধান বিচারপতি বলেন, পুলিশ অফিসারেরা অপেশাদার আচরণের জন্যই কোনও পক্ষের অনুগত বলে পরিচিতি পান। পালাবদল হলে তাঁরা বিপদে পড়েন। অনুগত সেজে সুবিধা নেওয়ার সময়ে তাঁদের এই বিষয়টি মনে থাকে না। সুপ্রিম কোর্ট কেন গুরজিতের সমস্যা মেটাতে যাবে, সেটা তিনি বুঝতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NV Ramana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE