Advertisement
০৩ মে ২০২৪
News Of The day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’। কলকাতায় দেব দীপাবলি, সূচনায় ফিরহাদ। ভারত বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় টি২০ ম্যাচ। ইজ়রায়েল-হামাস যুদ্ধবিরতি। উত্তরকাশীর পরিস্থিতি।

An image of Rinku Singh

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে ভারত। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ০৭:২০
Share: Save:

প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’

প্রতি মাসের শেষ রবিবার ‘মন কি বাত’ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ, নভেম্বর মাসের শেষ রবিবারও সেই অনুষ্ঠান হবে। নিজের ১০৭তম ‘মন কি বাত’-এ অংশ নেবেন প্রধানমন্ত্রী। আগামী রবিবার পাঁচ রাজ্যের ভোটের ফল ঘোষণা। তার আগে দেশের সর্ব স্তরের বিজেপি কর্মীদের কাছে মোদীর এই কর্মসূচি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। কারণ আগামী বছরই লোকসভা নির্বাচন। আজ নজর থাকবে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-এ।

কলকাতায় দেব দীপাবলি, সূচনায় ফিরহাদ

আজ কলকাতার বাজেকদমতলা ঘাটে দেব দীপাবলির আয়োজন করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই উৎসবের সূচনা করতে আমন্ত্রণ জানানো হয়েছিল কলকাতা পুরসভার পক্ষে। তবে মুখ্যমন্ত্রী উৎসব সূচনার দায়িত্ব দিয়েছেন মেয়র ফিরহাদকে। আজ বিকেলে বাজেকদমতলা ঘাটে এই উৎসবের সূচনা করবেন মেয়র। থাকবেন দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায়-সহ পুরসভার মেয়র পারিষদেরা। নজর থাকবে এই খবরে।

ভারত বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় টি২০ ম্যাচ

আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে ভারত। এই ম্যাচ জিতলে সিরিজ় জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে সূর্যকুমার যাদবের দল। তিরুঅনন্তপুরমে সন্ধ্যা ৭টা থেকে শুরু ম্যাচ। দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইজ়রায়েল-হামাস যুদ্ধবিরতি

ইজ়রায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধবিরতির দ্বিতীয় দিন। চুক্তি মোতাবেক অপহৃত ১৪ জন ইজ়রায়েলি পণবন্দিকে মুক্তি দিল হামাস। অন্য দিকে, ইজ়রায়েলের জেলে বন্দি ৪২ জন প্যালেস্টাইনিকে মুক্তি দিল তেল আভিভ। যদিও চার দিনের যুদ্ধবিরতির পরও লড়াই চালিয়ে যেতে বদ্ধপরিকর ইজ়রায়েল। এই আবহে আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে সকলের।

উত্তরকাশীর পরিস্থিতি

১৫ দিন কেটে গিয়েছে। উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিকদের এখনও উদ্ধার করা যায়নি। বরং বার বার পিছিয়ে যাচ্ছে উদ্ধারকাজ। সুড়ঙ্গে শুক্রবার রাতে বাধাপ্রাপ্ত হয়েছেন উদ্ধারকারীরা। খননযন্ত্র গিয়েছে ভেঙে। রবিবার থেকে শাবল-গাঁইতি নিয়ে সুড়ঙ্গ খোঁড়ার কাজ শুরু হতে পারে। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE