Advertisement
০৩ মার্চ ২০২৪
Karnataka Assembly Election 2023

‘৯১ বার আমাকে ব্যক্তিগত আক্রমণ করেছে কংগ্রেস’! কর্নাটকে ভোটের প্রচারে গিয়ে অভিযোগ মোদীর

বিজেপি সূত্রের খবর, এ বারের ভোটে কর্নাটকে মোট ৬টি প্রচারে অংশ নেবেন মোদী। মোট ২২টি প্রচার কর্মসূচিতে তিনি যোগ দেবেন। এ বারের দু’দিনের সফরে ৮টি কর্মসূচিতে তাঁর অংশ নেওয়ার কথা।

Congress leaders hurled different types of abuses at me 91 times, says PM Narendra Modi in Karnataka poll campaign

কর্নাটকে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে কংগ্রেসকে নিশানা করলেন নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৪:১৮
Share: Save:

কর্নাটকে বিধানসভার প্রচারে গিয়ে কংগ্রেসের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণের অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার বিদরের হুমনাবাদে বিজেপির সভায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের সাম্প্রতিক মন্তব্যের উল্লেখ করে তিনি বলেন, ‘‘কংগ্রেস নেতারা ৯১ বার আমার বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ করেছেন।’’

এর পরেই কংগ্রেসের নেতাদের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণের অভিযোগ তুলে তিনি বলেন, ‘‘শুধু আমার উদ্দেশে নয়, কংগ্রেসের নেতারা বীর সাভারকর, বাবাসাহেব অম্বেডকর সম্পর্কেও অবমাননাকর মন্তব্য করেছেন।’’ প্রসঙ্গত, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে বৃহস্পতিবার কালবুর্গিতে একটি নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিষধর সাপের সঙ্গে তুলনা করেছিলেন। পরে মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন খড়্গে। নিজের বক্তব্যের সাফাই দিয়ে জানান, মোদী নয়, আসলে বিজেপিই বিষাক্ত সাপের মতো। মুখ ছোঁয়ালেই অবধারিত মৃত্যু!

খড়্গের মন্তব্য প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া জানালেও শুক্রবার কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী সম্পর্কে কর্নাটকের প্রভাবশালী বিজেপি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বসনগৌড়া পাতিল ইয়াতমলের কুরুচিকর মন্তব্য সম্পর্কে কিছু শোনা যায়নি মোদীর গলায়। কোপ্পলের জনসভায় সনিয়াকে ‘বিষকন্যা’ এবং ‘পাকিস্তান এবং চিনের চর’ বলেন পাতিল। এর পরেই কংগ্রেসের তরফে এ বিষয়ে মোদীর ‘অবস্থান’ জানতে চাওয়া হয়েছিল।

আগামী ১০ মে ২২৪ আসনের কর্নাটক বিধানসভায় এক দফার ভোটগ্রহণ। ১৩ মে গণনা। কয়েকটি বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস, এ বার দক্ষিণ ভারতের একমাত্র বিজেপি শাসিত রাজ্যে কংগ্রেস ‘বৃহত্তম দল’ হতে চলেছে। এই পরিস্থিতিতে সেখানে শনিবার থেকে প্রচারে নেমেছেন মোদী। এ বারের দু’দিনের সফরে ৮টি কর্মসূচিতে (৬টি জনসভা এবং ২টি ‘রোড শো’) তাঁর অংশ নেওয়ার কথা। তার মধ্যে শনিবার রয়েছে ৩টি কর্মসূচি। বিদরের পর বিজয়পুরে জনসভা করতে গিয়েছেন তিনি। বিকেলে বেঙ্গালুরুতে ‘রোড শো’-তে অংশ নেওয়ার কথা প্রধানমন্ত্রীর।

বিজেপি সূত্রের খবর, এ বারের ভোটে কর্নাটকে মোট ৬টি প্রচারে অংশ নেবেন মোদী। মোট ২২টি প্রচার কর্মসূচিতে তিনি যোগ দেবেন। প্রসঙ্গত, অতীতে সনিয়ার ‘মওত কা সওদাগর’, প্রিয়ঙ্কা বঢরার ‘নীচু মানের রাজনীতি’ মন্তব্যকেও ভোট প্রচারের হাতিয়ার করেছেন মোদী। যদিও ২০১৮ সালে রাজস্থানে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে নাম না করে সনিয়াকে ‘কংগ্রেসের বিধবা’ বলার অভিযোগ রয়েছে মোদীর বিরুদ্ধেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE