Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার আগেই করোনা আক্রান্ত ফারুখ আবদুল্লা, ভর্তি হাসপাতালে

সংবাদ সংস্থা
শ্রীনগর ০৩ এপ্রিল ২০২১ ১৪:০৯

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লাকে হাসপাতালে ভর্তি করা হল। মঙ্গলবার অশীতিপর ফারুখের শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়ে। গত কয়েক দিন বাড়িতেই ছিলেন তিনি। কিন্তু চিকিৎসকদের পরামর্শে শনিবার সেখান থেকে শ্রীনগর হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয় তাঁকে।

ফারুখকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে শনিবার নেটমাধ্যমে জানান তাঁর ছেলে ওমর আবদুল্লা। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর টুইটারে লেখেন, ‘চিকিৎসকদের পরামর্শে বাবাকে শ্রীনগরের হাসপাতালে ভর্তি করা হয়েছে, যাতে আরও ভাল ভাবে তাঁকে পর্যবেক্ষণে রাখা যায়। যাঁরা বাবার আরোগ্য কামনা করেছেন, আমাদের পরিবার তাঁদের সকলের কাছে কৃতজ্ঞ’।

৮৩ বছর বয়সি ফারুখ, গত ২ মার্চ করোনা প্রতিষেধকের প্রথম ডোজ নেন। দ্বিতীয় ডোজ নিতে আরও কয়েক দিন বাকি ছিল। সেই অবস্থাতেই মঙ্গলবার তাঁর সংক্রমিত হওয়ার খবর সামনে আসে। সেই সময় নেটমাধ্যমে তাঁর সুস্থতা কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ একাধিক রাজনীতিক।

Advertisement

এই মুহূর্তে ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। তার প্রভাব পড়েছে উপত্যকাতেও। শুক্রবার সেখানে ৫১৭ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১ লক্ষ ৩১ হাজার ৯৩৮ জন কোভিডে সংক্রমিত হয়েছেন। শুক্রবার ৫ জন রোগীর মৃত্যুতে সেখানে করোনার প্রকোপে মৃত্যুসংখ্যা বেড়ে ২ হাজার ৩ হয়েছে।

আরও পড়ুন

Advertisement