Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দেশে করোনায় মৃত প্রায় ২ হাজার, শুধুমাত্র মহারাষ্ট্রেই আক্রান্ত ২০ হাজারের কাছাকাছি

সারা দেশে এখন আক্রান্ত ৫৯ হাজার ৬৬২ জন। সারা দেশে ১ হাজার ৯৮১ জনের করোনায় মৃত্যু হয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৯ মে ২০২০ ১০:৫৮
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

Popup Close

দেশে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে ১৭ মে। তার আগেই প্রায় ৬০ হাজারে পৌঁছে গেল দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৩২০ জনের করোনা ধরা পড়েছে। তার জেরে সারা দেশে এখন আক্রান্ত ৫৯ হাজার ৬৬২ জন।

গোটা দেশে সংক্রমিতের তিন ভাগের এক ভাগ আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রেই। সেখানে আক্রান্ত ১৯ হাজার ৬৩ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মৃত্যু হয়েছে আরও ৯৫ জনের। এখনও পর্যন্ত সারা দেশে ১ হাজার ৯৮১ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু মাত্র মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ৭৩১ জন। ২০০ জনের মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশে। ১৬০ জন মারা গিয়েছেন পশ্চিমবঙ্গে। ১০১ জনের মৃত্যু হয়েছে রাজস্থানেও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দাবি, ৭০ শতাংশ রোগী কো-মর্বিডিটির কারণেই মারা গিয়েছেন।

আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত (৭,৪০২)। তার পরে রয়েছে দিল্লি (৬,৩১৮)। তামিলনা়ডুতেও আক্রান্তের সংখ্যা ছ’হাজার ছাড়িয়ে গিয়েছে। এ ছাড়া রাজস্থান (৩,৫৭৯), মধ্যপ্রদেশ (৩,৩৪১), উত্তরপ্রদেশ (৩,২১৪)-এও আক্রান্তের সংখ্যা বা়ডছে। আক্রান্তের সংখ্যা দেড় হাজারের বেশি বা তার কাছাকাছি পৌঁছেছে অন্ধ্রপ্রদেশ (১,৮৮৭) ও পঞ্জাবে (১,৭৩১)।

Advertisement

আরও পড়ুন: করোনাভাইরাসকে সঙ্গে নিয়েই বাঁচতে হবে, সেটাই বড় চ্যালেঞ্জ: কেন্দ্র​

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬৭৮ জন। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এ পর্যন্ত রাজ্যে সরাসরি করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮ জন। করোনা থাকলেও ‘কো-মর্বিডিটি’ বা অন্য রোগভোগে মৃতের সংখ্যা একই থেকে গিয়েছে— ৭২।

আরও পড়ুন: বদলে যাচ্ছে করোনার উপসর্গ, দুশ্চিন্তায় স্বাস্থ্যভবন​

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement