Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in India

COVID in India: আড়াই লক্ষের দোরগোড়ায় দেশের দৈনিক আক্রান্ত, সংক্রমণের হার ১৩ শতাংশ পার করল

আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু বাড়েনি। উল্টে গত দু’দফার তুলনায় করোনাভাইরাসে আক্রান্তদের হাসপাতালে ভর্তিও তুলনামূলক ভাবে কমেছে।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৯:৪৯
Share: Save:

দু’লক্ষ ছাড়িয়ে আড়াই লক্ষের কাছে পৌঁছে গেল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৯৪ হাজার ৭২০। সঙ্গে সংক্রমণের হারও ১১ থেকে বেড়ে হয়েছে ১৩ শতাংশ।

আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু বাড়েনি। উল্টে গত দু’দফার তুলনায় হাসপাতালে ভর্তিও তুলনামূলক ভাবে কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন। অতিমারি পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৮৫ হাজারেরও বেশি।

গত কয়েক দিন ধরেই দেশে দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশ ছাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় তা পৌঁছে গিয়েছে ১৩.১১ শতাংশে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য জানাচ্ছে, গত এক সপ্তাহ ধরে দেশের ২৯টি রাজ্যের অন্তত ১২০টি জেলায় সংক্রমণের হার রয়েছে ১০ শতাংশের বেশি। সেই সঙ্গে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫৪৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় দেশের মধ্যে সবথেকে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। ৪৬ হাজার ৭২৩ জন করোনায় সংক্রমিত। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে তা সাড়ে ২৭ হাজার ছাড়িয়েছে। পশ্চিমবঙ্গে আক্রান্ত ২২ হাজার ১৫৫ জন। কর্নাটক (২১,৩৯০) এবং তামিলনাড়ুতেও (১৭,৯৩৪) গত ২৪ ঘণ্টায় আক্রান্ত অনেকটাই বেড়েছে। কেরলে বেড়ে ১২ হাজার এবং উত্তরপ্রদেশে তা সাড়ে ১৩ হাজার ছাড়িয়েছে। রাজস্থান, গুজরাত এবং ওড়িশায় দৈনিক সংক্রমণ ১০ হাজারের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। বিহার, পঞ্জাব, ঝাড়খণ্ড, হরিয়ানা, ছত্তীসগঢ় এবং গোয়াতেও আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। মধ্যপ্রদেশ, তেলঙ্গানা, অসম, উত্তরাখণ্ড, হিমাচলেও আক্রান্ত বাড়তে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in India COVID-19 cases
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE