Advertisement
১৮ জুলাই ২০২৪
Crores of Money Seized

বাক্সে ভরে গাড়িতে পাচার করা হচ্ছিল কোটি কোটি টাকা, শেষমেশ ধরিয়ে দিল দুর্ঘটনাই

দুর্ঘটনাগ্রস্ত গাড়ির আরোহীরা ছড়িয়ে পড়া টাকা দ্রুত বস্তায় ভরে নিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু তার আগেই পুলিশ এসে ধরে ফেলে তাঁদের।

গাড়ি থেকে উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: সংগৃহীত।

গাড়ি থেকে উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৫:০৭
Share: Save:

একটি দুর্ঘটনাই হদিস দিল কোটি কোটি টাকার। ভাড়ার গাড়িতে করে কয়েকটি বাক্সে ভরে কয়েক কোটি টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু গন্তব্যে পৌঁছনোর আগেই সেই গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। আর গাড়িটি উল্টে যেতেই বাক্সভর্তি সেই টাকা রাস্তায় ছড়িয়ে পড়ে। বিপুল পরিমাণ টাকা দেখে স্থানীয়রা স্তম্ভিত হয়ে যান। সঙ্গে সঙ্গে খবরও চলে গিয়েছিল পুলিশের কাছে।

দুর্ঘটনাগ্রস্ত গাড়ির আরোহীরা ছড়িয়ে পড়া টাকা দ্রুত বস্তায় ভরে নিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু তার আগেই পুলিশ এসে ধরে ফেলে তাঁদের। শুক্রবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরীর অনন্তপল্লিতে। গত তিন দিনে এই নিয়ে দ্বিতীয় বার গাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধারের ঘটনা ঘটল। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া টাকার পরিমাণ প্রায় সাত কোটি টাকা।

পুলিশ জানিয়েছে, গাড়িতে টাকা পাচারের বিষয়টি স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেই ঘটনাস্থলে আসেন। বিশাখাপত্তনম থেকে বিজয়ওয়াড়া যাচ্ছিল গাড়িটি। কিন্তু পূর্ব গোদাবরীর অনন্তপল্লির কাছে সেই গাড়িটিকে ধাক্কা মারে একটি ট্রাক। গাড়িটি উল্টে যেতেই ভিতর থেকে কয়েকটি বাক্স রাস্তায় ছিটকে পড়ে। আর তার ভিতর থেকে ৫০০ টাকার তাড়া তাড়া বান্ডিল বেরিয়ে আসে। সেই টাকা দ্রুত বস্তায় ভরে পালানোর চেষ্টা করেন গাড়ির আরোহীরা, কিন্তু শেষরক্ষা হয়নি। কোথা থেকে এই টাকা নিয়ে আসা হচ্ছিল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

বৃহস্পতিবারই এই রাজ্য থেকে আট কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল পুলিশ। ঘটনাচক্রে, গাড়ি থেকেই উদ্ধার হয়েছিল সেই টাকা। পাইপভর্তি ট্রাকে একটি গোপন জায়গা তৈরি করে তার মধ্যে লুকিয়ে ওই টাকা পাচার করা হচ্ছিল বলে পুলিশ সূত্রে খবর। ভোটের আগে দু’বার টাকা উদ্ধারের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। এই টাকা অবৈধ ভাবে ভো‌টের কাজে ব্যবহারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল কি না তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money seize Crores of money Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE