Advertisement
১৪ জুলাই ২০২৪
Crores of Money Seized

মহারাষ্ট্রে পুলিশ অফিসারের বাড়িতে তল্লাশি দুর্নীতিদমন শাখার, সোনার বিস্কুট, এক কোটি টাকা উদ্ধার

এসিবি সূত্রে খবর, পুলিশ ইনস্পেক্টরের নাম হরিভাউ খাড়ে। গত ১৫ মে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। তার পরই খাড়ের বাড়িতে তল্লাশি অভিযানে যায় এসিবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৮:৩৬
Share: Save:

মহারাষ্ট্রে এক পুলিশ ইনস্পেক্টরের বাড়িতে তল্লাশি চালাল দুর্নীতিদমন শাখা (এসিবি)। সেই তল্লাশি অভিযানে ওই পুলিশ আধিকারিকের বাড়ি থেকে ১ কোটি ৮ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। শুধু নগদ টাকাই নয়, ৭২ লক্ষ টাকার সোনার বিস্কুট এবং গয়নাও বাজেয়াপ্ত করা হয়েছে।

এসিবি সূত্রে খবর, পুলিশ ইনস্পেক্টরের নাম হরিভাউ খাড়ে। গত ১৫ মে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। তার পরই খাড়ের বাড়িতে তল্লাশি অভিযানে যায় এসিবি। পুলিশ সূত্রে খবর, একটি মামলার জন্য এক ব্যক্তির কাছ থেকে এক কোটি টাকা দাবি করেছিলেন খাড়ে। কিন্তু পরে তিনি সেই টাকার পরিমাণ কমিয়ে ৩০ লক্ষ দাবি করেন। সেই টাকা তিনি আদায়ও করেছিলেন বলে অভিযোগ।

এর পরই ঘুষের মামলা করা হয় খাড়ের বিরুদ্ধে। তদন্তে নেমে এসিবি প্রথমে এক অভিযুক্ত কুশক জৈনকে আটক করে। তাঁকে জেরা করে ঘুষের অভিযোগ সংক্রান্ত বেশ কিছু তথ্য সংগ্রহ করেন তদন্তকারীরা। বৃহস্পতিবার খাড়ের বাড়িতে তল্লাশি অভিযানে যায় এসিবি। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ এক কোটি ৮ লক্ষ টাকা, এক কেজি সোনার বিস্কুট, ৭২ লক্ষ টাকার সোনার গয়না এবং সাড়ে ৫ কেজি রুপো উদ্ধার করেন তদন্তকারীরা।

এসিবি সূত্রে খবর, ইনস্পেক্টর খাড়ে পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। পাশাপাশি, বিপুল পরিমাণ টাকা, সোনার উৎস কী তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money seize Maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE