Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সাইরাসকে পুনর্বহালের রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে টাটা সন্স

এনসিএলএটি সংস্থার চেয়ারম্যান হিসাবে সাইরাস মিস্ত্রিকে পুনর্বহালের রায় দেয়।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ জানুয়ারি ২০২০ ১২:২০
Save
Something isn't right! Please refresh.
রতন টাটা ও সাইরাস মিস্ত্রি । —ফাইল চিত্র।

রতন টাটা ও সাইরাস মিস্ত্রি । —ফাইল চিত্র।

Popup Close

সাইরাস মিস্ত্রিকে পুনর্বহালের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে গেল টাটা সন্স। আগামী ৬ জানুয়ারি থেকেই মামলার শুনানি শুরুর আর্জি জানানো হয়েছে।

গত ১৮ ডিসেম্বর ন্যাশনাল ল’ অ্যাপেলেট ট্রাইব্যুনাল (এনসিএলএটি) সংস্থার চেয়ারম্যান হিসাবে সাইরাস মিস্ত্রিকে পুনর্বহালের রায় দেয়। মিস্ত্রিকে সরিয়ে এন চন্দ্রশেখরনকে তাঁর স্থলাভিষিক্ত করার পদক্ষেপকেও অবৈধ ঘোষণা করা হয়।

এনসিএলএটি-র রায়ে মিস্ত্রিকে টাটা সন্সের সঙ্গে টিসিএস, টাটা ইন্ডাস্ট্রিজ এবং মহারাষ্ট্রের টাটা টেলিসার্ভিসেসেরও প্রধান হিসাবে পুনর্বহাল করতে বলা হয়।

Advertisement

তবে সেই রায় কার্যকর করার জন্য চার সপ্তাহ সময় দিয়েছিল এনসিএলএটি। যাতে ওই সময়ের মধ্যে রায়কে চ্যালেঞ্জ জানানো যায় উচ্চতর আদালতে। যদিও টাটা সন্সকে একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা থেকে বেসরকারি সংস্থায় পরিবর্তিত করার ক্ষেত্রে যে অনুমোদন দিয়েছিল একটি নিম্ন আদালত, সেটিও খারিজ করে দেয় এনসিএলএটি।

ওই সময়েই টাটা সন্সের তরফে এনসিএলএটি-তে আদেশ কার্যকরের আগে কিছুটা সময় চাওয়া হয়েছিল। বলা হয়েছিল, রায়কে চ্যালেঞ্জ জানানো হবে উচ্চতর আদালতে। তবে তার জন্য আগামী ৯ জানুয়ারি টিসিএস-এর বোর্ড মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। জানতে চাওয়া হবে বোর্ডের সদস্যদের মতামত।

বৃহস্পতিবার শীর্ষ আদালতে টাটা সন্সের তরফে আর্জি জানানো হয়েছে, আগামী ৬ জানুয়ারি থেকেই সংশ্লিষ্ট মামলার শুনানি শুরু হোক।

রতন টাটার পর টাটা সন্সের ষষ্ঠ চেয়ারম্যান হয়েছিলেন মিস্ত্রি, ২০১২ সালে। কিন্তু চার বছর পর, ২০১৬-য় মিস্ত্রিকে চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পরে মিস্ত্রিকে সরিয়ে দেওয়া হয় ডিরেক্টরস’ বোর্ড থেকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Tata Sons Supreme Court Cyrus Mistry Ratan Tataসাইরাস মিস্ত্রি
Something isn't right! Please refresh.

Advertisement