Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ধর্ষণের অভিযোগে ‘গডম্যান’ দাতি মহারাজকে সাত ঘণ্টার জেরা

মহিলা জানান, রাজস্থান এবং দিল্লির আশ্রমের মধ্যেই দাতি মহারাজ তাঁকে বারবার ধর্ষণ করেছেন। যৌন নির্যাতন সহ্য করতে না পেরে তিনি আশ্রমের পাট চুকি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২০ জুন ২০১৮ ১৪:১৮
ধর্ষণের অভিযোগ দাতি মহারাজের বিরুদ্ধে।

ধর্ষণের অভিযোগ দাতি মহারাজের বিরুদ্ধে।

এ যেন রামরহিম-কাণ্ডের পুনরাবৃত্তি। নিজেরই আশ্রমের এক মহিলা ভক্তকে বারবার ধর্ষনের অভিযোগ উঠল আরও এক স্বঘোষিত গডম্যানের বিরুদ্ধে। দাতি মহারাজ। দিল্লি, রাজস্থান-সহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে রয়েছে তাঁর আশ্রম। মাঝেমধ্যেই টেলিভিশন, ইন্টারনেটে তাঁকে ধর্মীয় উপদেশ দিতে দেখা গিয়েছে। ধর্ষণের অভিযোগে সেই দাতি মহারাজকে টানা সাত ঘণ্টা জেরা করল দিল্লির পুলিশ।

একের পর এক স্বঘোষিত ‘গডম্যান’-এর বিরুদ্ধে অনৈতিক কাজকর্মের অভিযোগ ওঠায় মুখ খুলেছেন যোগগুরু বলে পরিচিত রামদেব। তাঁর বক্তব্য, ‘‘আধ্যাত্মিক জগতে থেকেও যারা কুকর্মে যুক্ত হচ্ছেন, তাদের জেলে পাঠালেই হবে না। বরং তাদের ফাঁসিতে ঝোলানো হোক।’’ যদিও দাতি মহারাজের দাবি, তিনি নির্দোষ। কোনও অন্যায় করেননি।

দিন কয়েক আগেই ফতেপুর বেরি পুলিশ থানায় অভিযোগ করে মহিলা জানান, রাজস্থান এবং দিল্লির আশ্রমের মধ্যেই দাতি মহারাজ তাঁকে বারবার ধর্ষণ করেছেন। যৌন নির্যাতন সহ্য করতে না পেরে তিনি আশ্রমের পাট চুকিয়ে পাকাপাকিভাবে চলে যান নিজের বাড়িতে।

Advertisement

আরও পড়ুন: রাজ্যপাল শাসনেই আমাদের সুবিধা, বললেন কাশ্মীরের পুলিশ প্রধান

আরও পড়ুন: ফের গোরক্ষকদের তাণ্ডব, উত্তরপ্রদেশে মোষচোর সন্দেহে পিটিয়ে খুন

ওই মহিলা জানিয়েছেন, দাতি মহারাজকে তিনি এক দশকেরও বেশি সময় ধরে চেনেন। মহারাজ তাঁকে হুমকি দেওয়ায়, প্রথমে তিনি পুলিশের কাছে অভিযোগ জানাতে ভয় পেয়েছিলেন। অবশেষে এই ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। দাতি মহারাজের দেশের বাইরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ দিকে দিল্লির বেশ কয়েকটা মহিলা সংগঠনের দাবি, অবিলম্বে দাতি মহারাজকে গ্রেফতার করা হোক।

আরও পড়ুন

Advertisement