×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

৩০ জুলাই ২০২১ ই-পেপার

বিয়ে হয়ে গিয়েছে দীপিকা, জ্যাকলিন, সোনাক্ষীদের!

সংবাদ সংস্থা
০১ সেপ্টেম্বর ২০১৬ ১৮:৩১
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

আদিত্য চোপড়া নন, রানির মুখোপাধ্যায়ের স্বামী হলেন শ্রীমান রাম স্বরূপ। দীপিকা পাডুকোনের স্বামী রাকেশ চন্দ। সোনাক্ষী সিংহ বিয়ে করেছেন রমেশ চন্দকে আর জ্যাকলিন ফার্নান্ডেজ সাধু লালকে। তাঁরা চার জনেই উত্তরপ্রদেশের পুত্রবধূ!

আজ্ঞে হ্যাঁ, সরকারি নথি অনুসারে এই চার বলি নায়িকাই বিয়ে করেছেন উত্তরপ্রদেশের ওই চার ব্যক্তিকে। শুধু বিয়ে করেই ক্ষান্ত হননি, তাঁরা প্রত্যেকেই প্রতি মাসে নিজেদের রেশন কার্ড দেখিয়ে ভর্তুকিতে চাল, গম, কেরোসিনও কেনেন!

সরকারি নথিতে যদি বিশ্বাস করেন তা হলে, বছর খানেক ধরেই চুপিচুপি ভর্তুকির রেশন নিচ্ছিলেন তাঁরা। কিন্তু বলি নায়িকাদের এই কীর্তি কি আর বেশি দিন চেপে রাখা যায়? রেশন কিনতে যাওয়া কয়েক জন গ্রামবাসীর নজরে পড়ে যায় বিষয়টি। চোখে পড়ে যায় দোকানের মধ্যে পড়ে থাকা বলি নায়িকাদের নামাঙ্কিত রেশন কার্ডগুলি। ব্যস, উত্তরপ্রদেশের সাহেবগঞ্জের এই ঘটনা সামনে আসার পর থেকেই হৈ হৈ রব পড়ে যায় গ্রামে। গ্রামবাসীরাই ওই রেশন ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে কারচুপির অভিযোগ জানান থানায়।

Advertisement

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, এই নামে ভুয়ো রেশন কার্ড বানিয়ে তার মাধ্যমে রেশন তুলে নিতেন ডিস্ট্রিবিউটর। আর সেই রেশন পরে বেশি দামে বিক্রি করতেন। বিষয়টি নিয়ে অবিলম্বে তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশাসক। এর পিছনে কোনও চক্র কাজ করছে কি না তা জেনে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

পুলিশ সূত্রে খবর, বলি নায়িকাদের স্বামীর স্থানে যে নামগুলো রয়েছে তাঁদেরও কোনও অস্তিত্ব নেই বলেই জানা গিয়েছে। এই ক্ষেত্রে আবার দীপিকা ছাড়া বাকি নায়িকাদের তফশিলী জাতির অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে এই চার বলি নায়িকা ছাড়াও আরও বেশ কিছু সেলেবদের নামে রেশন কার্ড ইস্যু করা হয়েছে। ঠিক কত জনের নামে এই রকম ভুয়ো রেশন কার্ড বের করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: কেরিয়ারের মধ্য গগনে কেন বিয়ে করেছিলেন? মুখ খুললেন কাজল

Advertisement