Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

দিল্লিতে ফের দলিত কিশোরীকে গণধর্ষণ

সংবাদ সংস্থা
০১ অগস্ট ২০১৬ ১৪:৩৬

রাজধানীতে ফের দলিত কিশোরীকে গণধর্ষণের ঘটনায় নিন্দার ঝড় উঠল। গত মাসেই নয়াদিল্লিতে এক ১৪ বছরের দলিত কিশোরীকে ধর্ষণ করে জোর করে অ্যাসিড খাওয়ানোর মতো নৃশংস ঘটনা ঘটেছিল। ফের দিল্লিতে নির্যাতনের ঘটনা সামনে এল। এ বার ১৬ বছরের এক দলিত কিশোরীকে গণধর্ষণ করে প্রমাণ লোপাটের জন্য পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে। গত সপ্তাহের এই ঘটনায় অভিযুক্ত দুই যুবককে সোমবার গ্রেফতার করেছে পুলিশ।

ঠিক কী হয়েছিল?

পূর্ব দিল্লির গাঁধীনগরের ঘিঞ্জি গলির এক বাড়ি থেকে ধোঁয়া বেরোতে দেখে পুলিশে খবর দিয়েছিল পড়শিরা। পুলিশকর্মীরা দরজা ভেঙে ভিতরে ঢুকে এক কিশোরীর অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করে। গত ২৮ জুলাইয়ের ওই ঘটনাটি নিছক আত্মহত্যা বলে প্রাথমিক অনুমান ছিল পুলিশের। কিন্তু, ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই অভিযোগ উঠেছে, মৃত্যুর আগে গণধর্ষণ করা হয়েছিল দলিত কিশোরীকে। আরও অভিযোগ, গণধর্ষষণের পর সমস্ত প্রমাণ লোপাট করার জন্যই শ্বাসরোধ করে খুন করে দেহ পুড়িয়ে দেওয়া হয়।

Advertisement

ঘটনার কথা সামনে আসার পরই মুখ খুলেছে কিশোরীর এক বান্ধবী। সে জানিয়েছে, গত কয়েক দিন ধরেই এলাকার দুই যুবক তার বান্ধবীকে বিরক্ত করত। এমনকী, তারা ওই কিশোরীর শ্লীলতাহানি করেছে বলেও অভিযোগ। তবে এ নিয়ে পুলিশে জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। ঘটনার দিন ওই কিশোরী বাড়িতে একা ছিল বলে জানিয়েছেন পড়শিরা। দরজা ভেঙে তার বাড়িতে ঢুকে ওই কিশোরীর উপর তারা পাশবিক নির্যাতন চালায় বলে অভিযোগ।

আরও পড়ুন

ছররায় জখম কাশ্মীরের চোখ, আলো ফেরানোর চেষ্টায় ওঁরা

আরও পড়ুন

Advertisement