Advertisement
১৯ জুলাই ২০২৪
Dumka

বিয়ের প্রস্তাব ফেরানোয় ঘুমের মধ্যে পেট্রল ঢেলে পুড়িয়ে তরুণীকে ‘খুন’ যুবকের! ঘটনাস্থল সেই দুমকা

এই ঘটনায় অভিযুক্ত যুবকের ফাঁসির দাবি জানিয়েছেন তরুণীর মা। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত যুবককে। খুনের ঘটনা স্বীকার করেছেন অভিযুক্ত, দাবি পুলিশের।

মৃত্যুর আগে পুলিশকে বয়ান দিয়েছেন তরুণী।

মৃত্যুর আগে পুলিশকে বয়ান দিয়েছেন তরুণী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
দুমকা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১০:৩৭
Share: Save:

বিয়ের প্রস্তাবে রাজি হননি তরুণী। তাই পেট্রল ঢেলে তরুণীকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। দেড় মাসের ব্যবধানে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল ঝাড়খণ্ডের দুমকায়।

বাড়িতে ঘুমিয়েছিলেন ২২ বছর বয়সি তরুণী। সে সময়ই এক যুবক তাঁর ঘরে পেট্রল ঢেলে জ্বালিয়ে দেন বলে অভিযোগ। শুক্রবার ভোরে এই ঘটনা ঘটে। ঘুমের মধ্যেই অগ্নিদগ্ধ হন ওই তরুণী। গুরুতর জখম অবস্থায় তাঁকে রাঁচীর রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে ভর্তি করানো হয়। পরে সেখানেই তাঁর মৃত্যু হয়। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত ২৩ বছর বয়সি যুবক রাজেশ রাউতকে। খুনের ঘটনা অভিযুক্ত স্বীকার করেছেন বলে পুলিশ সূত্রে দাবি।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ছোট থেকেই জারমুন্ডি থানার ভরতপুর গ্রামে মামাবাড়িতে থাকতেন তরুণী। সেখানেই তাঁর ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। মৃত্যুর আগে পুলিশের কাছে বয়ান দিয়েছেন ওই তরুণী। পুলিশকে দেওয়া বয়ানে ওই তরুণী জানিয়েছেন যে, রাজেশ তাঁকে খুন করার হুমকি দিয়েছিলেন। তাঁর এই পরিণতির জন্য যে রাজেশই দায়ী, সে কথাও জানিয়েছেন তরুণী। তাঁর বয়ানের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে রাজেশ নামে অভিযুক্ত ওই যুবককে।

এই ঘটনায় অভিযুক্ত যুবকের ফাঁসির দাবি জানিয়েছেন তরুণীর মা। তরুণীর চিকিৎসার জন্য জেলা প্রশাসনের তরফে ১ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। কিন্তু বাঁচানো যায়নি তরুণীকে। অভিযুক্ত যুবককে জেলে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ অগস্টও একই ঘটনা ঘটেছিল দুমকায়। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ভোররাতে এক দ্বাদশ শ্রেণির ছাত্রীর গায়ে পেট্রল ঢেলে জ্বালিয়ে দিয়েছিলেন এক যুবক। পরে ওই ছাত্রীর মৃত্যু হয়। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়।

এই ঘটনার রেশ কাটতে না কাটতে দুমকায় আরও এক নারী নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসে। ১৪ বছরের এক আদিবাসী কিশোরীকে ধর্ষণের পর খুন করে গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। আবার দুমকায় যে ঘটনা ঘটল, তাতে ওই এলাকায় নারী সুরক্ষা নিয়ে প্রশ্নের মুখে পড়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dumka Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE