Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Malay Ghatak

ইডি দিল্লিতেই ডাকতে পারবে মলয়কে: কোর্ট

দিল্লি হাই কোর্টের বিচারপতি দীনেশ কুমার শর্মা আজ নির্দেশ দিয়েছেন, ইডি মলয় ঘটককে দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠাবে। তবে হাজিরার দিনের ১৫ দিন আগে সমন পাঠাতে হবে।

Malay ghatak

রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২৩ ০৮:৩৮
Share: Save:

দিল্লিতে ইডি-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে অসুবিধা কোথায়? রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের উদ্দেশে প্রশ্ন দিল্লি হাই কোর্টের। কয়লা পাচার কাণ্ডের তদন্তে ইডি তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য বারবার দিল্লিতে ডেকে পাঠানোয় মলয় দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। ইডি আজ দিল্লি হাই কোর্টে পাল্টা অভিযোগ তুলেছে, ন’বার সমন পাঠানো সত্ত্বেও সাড়া না দিয়ে অপরাধ করেছেন মলয়।

দিল্লি হাই কোর্টের বিচারপতি দীনেশ কুমার শর্মা আজ নির্দেশ দিয়েছেন, ইডি মলয় ঘটককে দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠাবে। তবে হাজিরার দিনের ১৫ দিন আগে সমন পাঠাতে হবে। আগে যে সমন পাঠানো হয়েছে, তাতে সাড়া না দেওয়ার প্রেক্ষিতে ইডি কোনও দমনমূলক ব্যবস্থা নেবে না। মলয়ের আইনজীবীরা যুক্তি দিয়েছিলেন, রাজ্যের আইনমন্ত্রী হওয়ার জন্য মলয় প্রবল ব্যস্ত থাকেন। বিচারপতি শর্মা ইডি-কে মলয়ের ব্যস্ত কর্মসূচির দিকটি মাথায় রাখতে বলেন। একইসঙ্গে মলয়কে দিল্লিতে এসে তদন্তে সহযোগিতা করার কথাও বলেছেন।

মলয় ঘটকের আইনজীবীরা দাবি তুলেছিলেন, মলয়কে দিল্লির বদলে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হোক। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্ষেত্রে আদালত একই নির্দেশ দিয়েছিল। অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়, নলিনী চিদম্বরমের ক্ষেত্রে তাঁদের শহরে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ রয়েছে। ইডির আইনজীবী এস ভি রাজু বলেন, রুজিরা, নলিনী মহিলা বলে সেই সুবিধা পেয়েছিলেন। মলয় কী ভাবে একই সুবিধা দাবি করেন? বিচারপতি জানিয়েছেন, তিনি এ বিষয়টিখতিয়ে দেখবেন। ১০ অগস্ট ফের শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malay Ghatak ED Delhi High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE