Advertisement
০২ মে ২০২৪
Honey Trap

ফেসবুক ‘বান্ধবীর’ মাধ্যমে সেনার তথ্য পাকিস্তানে পাচার মস্কোয় ভারতীয় দূতাবাসের কর্মীর!

গত ৪ ফেব্রুয়ারি সত্যেন্দ্রকে লখনউ থেকে গ্রেফতার করেছিল পুলিশ। এটিএস জানিয়েছে, এক বছর আগে পূজা মেহরা নামে এক তরুণীর সঙ্গে সমাজমাধ্যমে পরিচয় হয় সত্যেন্দ্রর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪২
Share: Save:

সমাজমাধ্যমে পূজা মেহরা নামে এক তরুণীর সঙ্গে আলাপ হয়েছিল মস্কোয় ভারতীয় দূতাবাসের কর্মী সত্যেন্দ্র সিওয়ালের। মোটা অঙ্কের টাকার বিনিময়ে ওই তরুণীর মাধ্যমে ভারতীয় নৌ এবং বায়ুসেনার তথ্য পাচার করেছিলেন সত্যেন্দ্র। তদন্তের পর এমনই জানাল উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা (এটিএস)।

গত ৪ ফেব্রুয়ারি সত্যেন্দ্রকে লখনউ থেকে গ্রেফতার করেছিল পুলিশ। এটিএস জানিয়েছে, এক বছর আগে পূজা মেহরা নামে এক তরুণীর সঙ্গে সমাজমাধ্যমে পরিচয় হয় সত্যেন্দ্রর। তাঁর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে। প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ওই তরুণীর প্রেমের ফাঁদে পড়ে ভারতীয় নৌসেনা এবং বায়ুসেনার তথ্য পাচার করেন। সে কথা পুলিশের কাছে স্বীকারও করেছেন সত্যেন্দ্র।

মীরাটের এটিএস ইনস্পেক্টর রাজীব ত্যাগী জানিয়েছেন, সত্যেন্দ্র তাঁদের কাছে দাবি করেছেন, যে সব তথ্য ওই তরুণীকে দিয়েছেন, সেগুলি এখনও তাঁর ফোনেই রয়েছে। ইতিমধ্যেই সন্ত্যেন্দ্রর ফোনটিকে ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফোন ছাড়াও সত্যেন্দ্র আর কোন কোন বৈদ্যুতিন যন্ত্র ব্যবহার করেছেন তা-ও খতিয়ে দেখছে পুলিশ। এটিএস ইনস্পেক্টর ত্যাগী জানিয়েছেন, পূজা মেহরা নামে যে অ্যাকাউন্ট তৈরি করা হয়েছিল, সেটি ভুয়ো। ওই অ্যাকাউন্টটি আসলে পাকিস্তান থেকে পরিচালনা করছিল আইএসআই। তদন্তে এটাও উঠে এসেছে যে, ওই অ্যাকাউন্টের মাধ্যমে ভারত-বিরোধী নানা প্রচারও চালানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Honey Trap Indian Embassy Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE