Advertisement
০১ মার্চ ২০২৪
Raids by Enforcement Directorate

রত্নালঙ্কার সংস্থায় হানা দিল ইডি, বাজেয়াপ্ত ৩০৫ কোটি টাকার সম্পদ

ওই কেন্দ্রীয় সংস্থার অভিযোগ, জোয়াল্লুকা বিদেশি মুদ্রা বিনিময় আইন (ফেমা) লঙ্ঘন করেছে। রত্নালঙ্কার সংস্থা হাওয়ালার মাধ্যমে বিপুল অর্থ দুবাইয়ে পাঠিয়েছে।

enforcement directorate raided joalluka jwellery chain seized Assets Worth Rs 305 Crore

রত্নালঙ্কার সংস্থায় ইডির হানা। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১৫
Share: Save:

ধনরত্ন ও অলঙ্কার সংস্থা জোয়াল্লুকা জুয়েলারি চেনের পাঁচটি জায়গায় অভিযান চালিয়ে ৩০৫ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই কেন্দ্রীয় সংস্থার অভিযোগ জোয়াল্লুকা বিদেশি মুদ্রা বিনিময় আইন (ফেমা) লঙ্ঘন করেছে। রত্নালঙ্কার সংস্থা হাওয়ালার মাধ্যমে বিপুল অর্থ দুবাইয়ে পাঠিয়েছে। ওই অর্থ দুবাইয়ে জোয়াল্লুকা জুয়েলারিতে বিনিয়োগ করা হয়েছে।

ওই রত্নালঙ্কার সংস্থার ১০০ শতাংশ মালিকানা জয় আল্লুকাস ভার্গিসের। মূলত দক্ষিণ ভারতে ব্যবসা চালানো জোয়াল্লুকার বিপণি রয়েছে দেশের ৬৮টি শহরে। সম্প্রতি ২৩০০ কোটি টাকার শেয়ার ছাড়ার পরিকল্পনা করেছিল সংস্থাটি। মঙ্গলবারই সেই প্রস্তাব প্রত্যাহার করে নেওয়া হয়।

ইডি জানিয়েছে, সংস্থার যে সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, তার মধ্যে রয়েছে ত্রিশূরের শোভা শহরে বাড়ি -সহ ৩৩টি অস্থাবর সম্পত্তি, তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৯১ লক্ষ টাকা, ৫.৫৮ কোটি টাকার স্থায়ী আমানত, এবং সংস্থার ২১৭.৮১ কোটি টাকার শেয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE