Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

অমরের বিজেপি-বার্তা

অমর সিংহের ‘বিজেপি-যোগ’ নিয়ে জল্পনা বহু দিনের। সমাজবাদী পার্টির অন্তর্কলহের সময় এ নিয়ে প্রকাশ্যে সরবও হয়েছিলেন অখিলেশ যাদব। সেই অমর কি সত্যি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও লখনউ ১২ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৩৪

অমর সিংহের ‘বিজেপি-যোগ’ নিয়ে জল্পনা বহু দিনের। সমাজবাদী পার্টির অন্তর্কলহের সময় এ নিয়ে প্রকাশ্যে সরবও হয়েছিলেন অখিলেশ যাদব। সেই অমর কি সত্যিই এ বার বিজেপিতে চললেন? জল্পনা উস্কে দিয়ে সপা-র এই প্রাক্তন শীর্ষ নেতা একটি টিভি চ্যানেলকে বলেছেন, ‘‘আমি বিজেপিতে যাওয়ার ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নিইনি। কিন্তু এটাও বলছি না যে, আমার সে রকম কোনও পরিকল্পনা নেই।’’ ওই সাক্ষাৎকারে নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসাও করেছেন তিনি। সপা-শিবিরের অনেকেই বলছেন, অমরের বক্তব্য শেষ পর্যন্ত অখিলেশের অবস্থানকেই জোরালো করল।

অমরের মন্তব্য নিয়ে অখিলেশ শিবিরের স্বস্তি অবশ্য বেশিক্ষণ থাকেনি। সপা-য় ছেলের কাছে শীর্ষস্থান খোয়ানো মুলায়ম সিংহ যাদব যে সহজে হার মানবেন না, তা বেশ কিছু দিন ধরেই বোঝা যাচ্ছিল। শনিবার প্রথম ভোট প্রচারের ময়দানে নেমে সে স্পষ্ট করে দিলেন মুলায়ম নিজেই। ছেলে অখিলেশের ঘোষিত শত্রু তথা ভাই শিবপালের হয়ে যশবন্তনগর কেন্দ্রে জনসভা করতে গিয়ে লাগোয়া এটাওয়া কেন্দ্রের লোকদল প্রার্থীর হয়েও ভোটভিক্ষা করেন তিনি! এটাওয়া কেন্দ্রের এই লোকদল প্রার্থী মুলায়ম-ঘনিষ্ঠ হলেও অখিলেশ তাঁকে টিকিট দেননি। এ দিন তাঁর হয়ে ভোটভিক্ষা করে মুলায়ম ছেলেকেই ঘুরিয়ে বার্তা দিলেন বলে মনে করা হচ্ছে।

এ দিন ছিল রাজ্যের প্রথম দফার ভোটপর্ব। ৭৩টি আসনে ভোট মোটামুটি শান্তিতেই মিটেছে। ঘটনা বলতে, বিজেপির বিতর্কিত নেতা সঙ্গীত সোমের ভাইকে পিস্তল-সহ আটক করেছে পুলিশ। নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে, প্রথম দফায় প্রায় ৬৪ শতাংশ ভোট পড়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement