Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Farmers Protest

কেন্দ্রকে ফের তোপ প্রিয়ঙ্কার

প্রজাতন্ত্র দিবসে ট্র্যাক্টর মিছিলকে কেন্দ্র করে অশান্তির ঘটনায় বৃহস্পতিবার যোগী রাজ্যের নয়ডা থানা তারুর এবং ছ’জন সাংবাদিকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়।

বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা।

বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ০৬:২২
Share: Save:

কৃষক আন্দোলন নিয়ে সরব হওয়ায় শশী তারুর এবং ৬ সাংবাদিকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে এফআইআর করা হল বিজেপি শাসিত রাজ্য তিনটি রাজ্যে। এই ঘটনায় শাসক বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। তাঁর বক্তব্য, এ ঘটনায় গণতন্ত্রের মর্যাদা ভূলুণ্ঠিত হচ্ছে। তিনি আরও জানিয়েছেন, জনপ্রতিনিধি এবং সাংবাদিকদের বিরুদ্ধে এ ভাবে অভিযোগ আনার প্রবণতা ভয়ঙ্কর।

আজ টুইটারে প্রিয়ঙ্কা জানান, গণতন্ত্রের প্রতি সম্মান বজায় রাখা সরকারের দায়িত্ব। এ ক্ষেত্রে পছন্দ-অপছন্দ বাছবিচারের কোনও সুযোগ নেই।

প্রজাতন্ত্র দিবসে ট্র্যাক্টর মিছিলকে কেন্দ্র করে অশান্তির ঘটনায় বৃহস্পতিবার যোগী রাজ্যের নয়ডা থানা তারুর এবং ছ’জন সাংবাদিকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়। সাংবাদিকদের মধ্যে রয়েছেন মৃণাল পাণ্ডে, রাজদীপ সারদেশাই, বিনোদ জোস, জ়াফর আঘা, পরেশ নাথ, অনন্ত নাথ। অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে। পরে মনোহরলাল খট্টরের হরিয়ানায় এক ব্যক্তি গুরুগ্রামের সাইবার থানায় ভুয়ো তথ্য পরিবেশনের অভিযোগে সাত জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় অভিযোগ করেছেন। এফআইআর করা হয়েছে মধ্যপ্রদেশেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP delhi Priyanka Gandhi Vadra Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE