Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Honeytrap

পাক সুন্দরীতে মজে দেশের গোপন খবর ফাঁস! দিল্লিতে গ্রেফতার বিদেশ মন্ত্রকের কর্মী

দিল্লিতে বিদেশ বিষয়ক মন্ত্রকের দফতরে এক কর্মীকে চরবৃত্তির অভিযোগে গ্রেফতার করা হল শুক্রবার। অভিযোগ অর্থের বিনিময়ে তিনি পাকিস্তানে তথ্য পাচার করছিলেন।

বিদেশ দফতরের কর্মীর থেকে তথ্য নিতে তাঁকে সম্পর্কের প্রলোভন দেখিয়ে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ।

বিদেশ দফতরের কর্মীর থেকে তথ্য নিতে তাঁকে সম্পর্কের প্রলোভন দেখিয়ে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ। গ্রাফিক— শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৭:২৯
Share: Save:

বিদেশ মন্ত্রকের এক কর্মী অর্থের বিনিময়ে দেশের গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করছিলেন পাকিস্তানে। পাচার করছিলেন জরুরি এবং সংবদনশীল নথিও। দীর্ঘদিন ধরে ঘটে চলা এই ঘটনা শুক্রবার প্রকাশ্যে আসতেই গ্রেফতার করা হল তাঁকে।

গ্রেফতার হওয়া ওই কর্মী, মন্ত্রকের গাড়ির চালক। শুক্রবার নয়াদিল্লির জওহরলাল নেহরু ভবন থেকে তাঁকে দীর্ঘ জেরার পর গ্রেফতার করে দিল্লির অপরাধ দমন শাখা। গোয়েন্দারা জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই ওই তথ্য পাচারের খবর আসছিল তাঁদের কাছে। তদন্ত করতে নেমে তাঁরা জানতে পারেন তথ্য পাচার হচ্ছে খাস বিদেশ মন্ত্রকের দফতর থেকেই।

এর পরই তদন্তে উঠে আসে ওই গাড়ির চালকের নাম। পুলিশ জানতে পেরেছে, এক পাক তরুণীর সঙ্গে সম্পর্কের প্রলোভনে পা দিয়েই তথ্য পাচার করা শুরু করে ওই গাড়ির চালক। বিদেশ দফতরে গাড়ি চালানোর সুবাদে বহু মন্ত্রী, আমলাদের গুরুত্বপূর্ণ কথা শোনার সুযোগ হত তাঁর। সেই সুযোগই কাজে লাগিয়ে গুরুত্বপূর্ণ নথি এবং তথ্য পাচার করা শুরু করে সে।

দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা জানতে পেরেছে, পুণম শর্মা ওরফে পূজা নামে এক মহিলার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন তিনি। তাঁরই কথায় ওই তথ্য পাচার করত সে। দিল্লি পুলিশ সূত্রে খবর, তথ্যের বিনিময়ে নিয়মিত অর্থও আসত তাঁর কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Honeytrap Espionage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE