Advertisement
২৫ এপ্রিল ২০২৪
RSP

আরএসপি নেতা চন্দ্রচূড়ন প্রয়াত

আরএসপি নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও বিরোধী দলনেতা ভি ডি সতীশন। দিল্লির বৈঠক থেকে সিপিএমের কেন্দ্রীয় কমিটিও শোক-বার্তা দিয়েছে।

টি জে চন্দ্রচূড়ন।

টি জে চন্দ্রচূড়ন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ০৬:৪৯
Share: Save:

প্রয়াত হলেন আরএসপি-র প্রাক্তন সাধারণ সম্পাদক টি জে চন্দ্রচূড়ন (৮২)। বেশ কিছু দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন, সম্প্রতি চিকিৎসা চলছিল তিরুঅনন্তপুরমের একটি হাসপাতালে। প্রথম জীবনে কলেজে শিক্ষকতা করতেন চন্দ্রচূড়ন, পরে পুরোপুরি জড়িয়ে যান সক্রিয় রাজনীতিতে। আরএসপি-র সাধারণ সম্পাদক হওয়ার আগে দলের কেরল রাজ্য সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। কোল্লম লোকসভা আসনে কারা লড়বে, এই প্রশ্ন ঘিরে বিবাদের জেরে সিপিএমের বিরুদ্ধে ‘দাদাগিরি’র অভিযোগ তুলে আরএসপি যখন কেরলে এলডিএফ থেকে বেরিয়ে যায়, সেই সময়ে ওই ভাঙন ঠেকানোর জন্য চেষ্টা করেছিলেন চন্দ্রচূড়ন। ভাল বক্তা হিসেবে পরিচিত ছিলেন। আরএসপি-র সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য বলেছেন, ‘‘চন্দ্রচূড়নের মৃত্যু আমাদের কাছে কঠিন আঘাত। তাঁর প্রয়াণে শুধু আরএসপি-তেই অপূরণীয় শূন্যতা তৈরি হল না, দেশের বাম আন্দোলনেরও ক্ষতি হল।’’ আরএসপি নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও বিরোধী দলনেতা ভি ডি সতীশন। দিল্লির বৈঠক থেকে সিপিএমের কেন্দ্রীয় কমিটিও শোক-বার্তা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RSP Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE