×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

প্রশান্ত কিশোর পরিচয়ে ভোটে টিকিট দেওয়ার প্রতিশ্রুতি, পুলিশের জালে ২

সংবাদ সংস্থা
লুধিয়ানা ১৫ মে ২০২১ ১৬:১৭


ছবি: পিটিআই

প্রশান্ত কিশোর পরিচয়ে নির্বাচনে টিকিট পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটি টাকা হাতানোর চক্র ফাঁস করল পঞ্জাব পুলিশ। এই অভিযোগে ইতিমধ্যে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। জানিয়েছে, এঁরা আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিট পাইয়ে দেওয়ার নাম করে একাধিক নেতার সঙ্গে জালিয়াতি করেছেন।

গ্রেফতার হওয়া দু’জনের নাম রাকেশভূষণ ভাসিন ও রজতকুমার রাজা। এঁরা দু’জনেই শিবসেনা (সূর্যবংশী) নামে একটি দলের সদস্য। এই গোষ্ঠীর তৃতীয় সদস্য ছিলেন গৌরব শর্মা। এঁরা তিনজন মিলে নির্বাচনে প্রার্থী করে দেওয়ার লোভ দেখিয়ে মোট ৫ কোটি টাকা হাতিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, গৌরবই ছিলেন এই ভুয়ো গোষ্ঠীর মাথা। তিনিই নিজেকে প্রশান্ত কিশোর হিসাবে পরিচয় দিয়ে টাকা নিতেন।

এঁদের মধ্যে রাকেশ ছিলেন শিবসেনা (সূর্যবংশী) সংগঠনের জাতীয় সভাপতি। অন্য দিকে, রজত ছিলেন একই সংগঠনের সম্পাদক। একাধিক খুনের হুমকি পাওয়ায় এর আগে ভাসিনকে ব্যক্তিগত নিরাপত্তারক্ষী দিয়েছিল পঞ্জাব সরকার। প্রভাবশালী ভাসিনের তাই লোক ঠকাতে অসুবিধা হয়নি।

Advertisement

এই তিনজনের গোষ্ঠী একে একে বাটালার বিদায়ী বিধায়ক, সঙ্গরুরের দুই স্থানীয় নেতা ও জালন্ধরের মেয়রের কাছ থেকে টিকিট পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়েছিলেন। এঁদের পরবর্তী লক্ষ্য ছিলেন লুধিয়ানার বিধায়ক। যদিও, তার আগেই পুলিশে জালে ধরা পড়ে চক্র।

Advertisement