Advertisement
০৪ মে ২০২৪
Gangrape in Delhi

আবারও শিরোনামে দিল্লির শাহবাদ ডেয়ারি, পার্কে বন্ধুদের সামনে কিশোরীকে গণধর্ষণ তিন যুবকের

পুলিশ সূত্রে খবর, বন্ধুদের সঙ্গে পার্কে গল্প করছিল ওই কিশোরী। সেই সময় তিন যুবক পার্কে আসেন। অভিযোগ, বন্দুদের সামনে কিশোরীকে তিন জন মিলে গণধর্ষণ করে পালিয়ে যান।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৫:১১
Share: Save:

আবারও সংবাদ শিরোনামে উঠে এল দিল্লির শাহবাদ ডেয়ারির নাম। এ বার গণধর্ষণের ঘটনা ঘটল রাজধানীর এই এলাকার একটি পার্কে। মঙ্গলবার পার্কে বন্ধুদের সঙ্গে গল্প করছিল বছর ষোলোর এক কিশোরী। বন্ধুদের সামনেই তাকে গণধর্ষণের অভিযোগ উঠেছে তিন জনের বিরুদ্ধে।

পুলিশ সূত্রে খবর, বন্ধুদের সঙ্গে পার্কে গল্প করছিল ওই কিশোরী। সেই সময় তিন যুবক পার্কে আসেন। অভিযোগ, বন্দুদের সামনে কিশোরীকে তিন জন মিলে গণধর্ষণ করে পালিয়ে যান। কিশোরীর পরিবার বিষয়টি জানতে পারার পর পুলিশে অভিযোগ দায়ের করে। অভিযোগ পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে তিন অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। তবে তাঁদের এক সহযোগী পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

প্রশ্ন উঠছে, বন্ধুদের সামনেই এমন কাণ্ড ঘটালেন তিন অভিযুক্ত, অথচ তারা কেউ প্রতিরোধ করতে এগিয়ে এল না কেন? সেই প্রশ্নেরই উত্তর খুঁজছে পুলিশ। কিশোরীর ওই বন্ধুদেরও জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ খতিয়ে দেখছে যে, অভিযুক্তেরা কিশোরীর পূর্ব পরিচিত, না কি তার বন্ধুদের সঙ্গে এই ঘটনার কোনও যোগসূত্র আছে? অভিযুক্তদের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

মাস খানেক আগে এই শাহবাদ ডেয়ারি এলাকাতেই একটি খুনের ঘটনা শোরগোল ফেলে দিয়েছিল গোটা রাজধানীতে। এক কিশোরীকে পথচারীদের সামনেই কুপিয়ে খুন করার অভিযোগ ওঠে সাহিল নামে এক যুবকের বিরুদ্ধে। শুধু তাই-ই নয়, কিশোরীকে কোপানোর পর মৃত্যু নিশ্চিত করতে পাথর দিয়েও থেঁতলে দেওয়া হয় তার শরীর। ঘটনার ১৮ ঘণ্টার মধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ। সেই ঘটনার পর শাহবাদ ডেয়ারি এলাকার বাসিন্দারা অভিযোগ তুলেছিলেন, এখানে প্রকাশ্যে মাদকের আসর বসে ও অসামাজিক কাজকর্ম চলে। কেউ যদি প্রতিবাদ করেন, তাঁর উপর হামলা চালানো হয়। ফলে একের পর এক অপরাধ হলেও মুখে কুলুপ এঁটে থাকেন বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangrape Delhi Gangrape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE