Advertisement
১১ মে ২০২৪
HCL Technologies

HCL CEO: বছরে ১২৩.১৩ কোটি বেতন বিজয়কুমারের, দেশে তথ্য প্রযুক্তি সংস্থার সিইওদের মধ্যে সর্বোচ্চ

গত অর্থবর্ষে দেশের তথ্য প্রযুক্তি সংস্থাগুলির কর্তাদের মধ্যে সব থেকে বেশি বেতন পেয়েছেন বিজয়কুমার। ১২৩ কোটি ১৩ লক্ষ টাকা।

দেশের তথ্য প্রযুক্তি সংস্থাগুলির কর্তাদের মধ্যে সব থেকে বেশি বেতন পান বিজয়কুমার।

দেশের তথ্য প্রযুক্তি সংস্থাগুলির কর্তাদের মধ্যে সব থেকে বেশি বেতন পান বিজয়কুমার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২২:৫৮
Share: Save:

২০২১ সালের এপ্রিল থেকে ২০২২ সালের মার্চ পর্যন্ত ১২৩ কোটি ১৩ লক্ষ টাকা বেতন পেয়েছেন এইচসিএল টেকনোলজির সিইও সি বিজয়কুমার। গত শুক্রবার বার্ষিক রিপোর্ট প্রকাশ করে এইচসিএল। তাতে এই তথ্য উঠে এসেছে। দেশের তথ্য প্রযুক্তি সংস্থাগুলির কর্তাদের মধ্যে সব থেকে বেশি বেতন পান বিজয়কুমার।

নয়ডার এইচসিএল সংস্থার তরফে জানানো হয়েছে, বিজয়কুমারের আয়ের তিন-চতুর্থাংশ দীর্ঘমেয়াদী সুবিধা। আর তাঁকে এই বেতন দিয়েছে অভিভাবক সংস্থা এইচসিএল আমেরিকা ইন্‌ক। এইচসিএল টেকনোলজি নয়, যেখানে তিনি নিযুক্ত।

সংস্থার রিপোর্ট থেকে জানা গিয়েছে, বিজয়কুমার ২০২১ সালে প্রাথমিক বেতন (বেস স্যালারি) হিসেবে পেয়েছেন ২০ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ কোটি ৯৭ লক্ষ ১৩ হাজার টাকা। অন্য খাতে পেয়েছেন আরও ২০ লক্ষ ডলার। ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত তিনি পেয়েছিলেন প্রায় ৩০ কোটি ৬০ লক্ষ টাকা।

২০২১-২২ অর্থবর্ষে ইনফোসিসের সিইও সলিল পারেখ পেয়েছেন ভারতীয় মুদ্রায় প্রায় ৮১ কোটি ৩৬ লক্ষ ৫৭ হাজার টাকা। ওই একই সময়ে উইপ্রোর সিইও থিয়েরি ডেলাপোর্ট ভারতীয় মুদ্রায় পেয়েছেন প্রায় ৮৩ কোটি ৭৭ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HCL Technologies CEO IT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE