Advertisement
০২ মে ২০২৪
school

Teacher: স্কুলে হাজিরাই দেননি, টানা ন’বছর ধরে বেতন নিয়ে চলেছেন প্রধানশিক্ষক!

স্কুলেরই এক শিক্ষকের দাবি, এ বিষয়ে জেলা শিক্ষা দফতরে একাধিক বার চিঠি দিয়ে জানানো হয়েছে। কিন্তু কোনও রকম ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১৩:১৯
Share: Save:

কাজ না করে মাসের পর মাস বেতন নিয়ে গিয়েছেন, এমন ঘটনা খুব কমই শোনা যায়। তেমনই একটি ঘটনা এ বার প্রকাশ্যে এল। স্কুলের প্রধানশিক্ষকের দায়িত্ব নেওয়ার পর টানা ন’বছর হাজিরাই দেননি। অথচ এই ন’বছর বিনা পারিশ্রমিকেই বেতন নিয়ে গিয়েছেন তিনি। ঘটনাটি উত্তরপ্রদেশের আলিগড়ের।

আলিগড়ের সরকারি স্কুল পূর্ব মাধ্যমিক বিদ্যালয় কলিয়ানপুর রানি-তে ২০১৪ সালে প্রধানশিক্ষকের দায়িত্ব পান প্রদীপ কুমার। স্কুল সূত্রে খবর, দীর্ঘ দিন ধরে শিক্ষকতার ভিত্তিতে তাঁকে ওই স্কুলের প্রধানশিক্ষকের পদ দেওয়া হয়। ওই বছরেরই ১৩ এপ্রিল থেকে স্কুলে আসা বন্ধ করে দেন তিনি। শুধু তাই-ই নয়, অভিযোগ, কাউকে কিছু না জানিয়ে এবং কারও অনুমতি না নিয়েই স্কুলে হাজিরা বন্ধ করে দেন ওই শিক্ষক।

স্কুলেরই এক শিক্ষকের দাবি, এ বিষয়ে জেলা শিক্ষা দফতরে একাধিক বার চিঠি দিয়ে জানানো হয়েছে। কিন্তু কোনও রকম ব্যবস্থা নেওয়া হয়নি। স্কুলের প্রধানশিক্ষক হিসাবে শুধু তাঁর নামটাই তোলা ছিল। সশরীরে হাজিরা না দেওয়ায় ন’বছর ধরে প্রধানশিক্ষক ছাড়াই স্কুল চলছে। বিষয়টি সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর শোরগোল পড়ে যায়। আর তার পরই তৎপরতা দেখায় শিক্ষা দফতর। ওই প্রধানশিক্ষককে নোটিস পাঠিয়েছে তারা। অনুপস্থিতির কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school Aligarh headmaster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE