Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Weather Update

দিল্লিতে সারা দিন ধরে ভারী বৃষ্টি, মঙ্গলবারও মেঘলা থাকবে আকাশ, জানাল মৌসম ভবন

শনিবার থেকে বৃষ্টির জেরে শহরের বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছিল। সোমবার সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হওয়ায় ওই এলাকাগুলিতে পরিস্থিতি আরও বিগড়েছে।

Picture of rain in Gurugram

দিল্লির আশপাশের এলাকা ছাড়া গুরুগ্রামেও বৃষ্টি হয়েছে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২১:৫০
Share: Save:

ভরা গ্রীষ্মেও ভারী বৃষ্টিতে ভাসছে রাজধানী দিল্লি। দিনভর একটারা বৃষ্টির জেরে রাজধানীর স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়েছে। শনিবার থেকে বৃষ্টির জেরে শহরের বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছিল। সোমবার সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হওয়ায় ওই এলাকাগুলিতে পরিস্থিতি আরও বিগড়েছে। তবে অসময়ের বৃষ্টিতে তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্নমুখী হয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টার মধ্যে সফদরজং এলাকায় ০.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে পালাম এবং আয়ানাগারে মাঝারি বৃষ্টি হয়। ওই এলাকাগুলিতে একই সময়ে বৃষ্টির পরিমাণ যথাক্রমে ৩০.৪ থেকে ৩৬.৮ মিলিমিটার।

সোমবার খারাপ আবহাওয়ার জেরে দিল্লি বিমানবন্দরের দশটি উড়ানের ওঠানামার সূচিতে বদল করতে বাধ্য হন অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) কর্তৃপক্ষ।

শনিবারের বৃষ্টিতে আগেই দিল্লির তিররি, করোল বাগ, ভিকাজি কামা প্লেস, জৈন নগর, খাজরো থেকে ভাজনপুরা এবং লোনি রোড এলাকায় জল জমতে শুরু করেছিল। সোমবারের বৃষ্টিতে ওই এলাকাগুলির বাসিন্দারা আরও দুর্ভোগে পড়েছেন।

অন্য দিকে, টানা বৃষ্টিতে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। যা স্বাভাবিকে থেকে কিছুটা কম। তবে আর্দ্রতার পরিমাণ ৪৮ থেকে ৯৪ শতাংশে ঘোরাফেরা করছে।

মৌসম ভবন সূত্রে খবর, দিল্লির আশপাশের এলাকায় এবং গুরুগ্রামেও বৃষ্টি হয়েছে। মঙ্গলবার রাজধানীর আকাশ মেঘলা থাকতে বলে পূর্বাভাস আবহবিদদের। সেই সঙ্গে কয়েক জায়গায় বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update Delhi Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE