Advertisement
০৭ মে ২০২৪
Elephant

জঙ্গলে পিকনিকের মাঝে ঢুকে পড়ল হাতির দল, অনাগত অতিথিদের দেখে খাবার ফেলে দৌড়

শনিবার ঘটনাটি ঘটেছে অসমের গুয়াহাটিতে। শীত মানেই পিকনিকের মরসুম। তেমনই বেশ কয়েকটি দল গুয়াহাটির একটি জঙ্গলে পিকনিক করতে গিয়েছিলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১০:৪৯
Share: Save:

জঙ্গলের মাঝে পিকনিক করছিল বেশ কয়েকটি দল। নাচে-গানে, গল্পে-খেলায় মশগুল ছিলেন সকলে। কোনও পিকনিকে গেলে যেমনটা হয় আর কি! অন্য দিকে, রান্নাও চলছিল। আচমকাই সেই পিকনিকের মাঝে ঢুকে পড়ল এক দল হাতি। আর তার পরই হুলস্থুল কাণ্ড বেধে যায়। পিকনিকের মাঝে অনাগত ‘অতিথি’দের দেখে আতঙ্কে রান্না, খাওয়াদাওয়া ছেড়ে যে যে দিকে পারলেন ছুটে পালালেন। অনেকে আবার সঙ্গে নিয়ে আসা গাড়ি এবং বাসে আশ্রয় নিলেন।

শনিবার ঘটনাটি ঘটেছে অসমের গুয়াহাটিতে। শীত মানেই পিকনিকের মরসুম। তেমনই বেশ কয়েকটি দল গুয়াহাটির একটি জঙ্গলে পিকনিক করতে গিয়েছিলেন। ওই জঙ্গলটি ‘পিকনিক স্পট’ হিসাবেই পরিচিত। ফলে বছরের এই সময়ে সেখানে প্রায় প্রতি দিনই পিকনিক করতে আসেন অনেকেই। শনিবারও তেমন বেশ কয়েকটি দল পিকনিকে এসে নিজেদের মতো আনন্দে মেতে ছিল। কিন্তু সেই আনন্দ যে মাটি হয়ে যাবে কেউ ভাবতে পারেননি।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সকলে যখন পিকনিকে ব্যস্ত ছিলেন, হঠাৎ সাত-আটটি হাতি ওই খোলা জায়গায় পিকনিকের মধ্যে ঢুকে পড়ে। হাতির দলকে আসতে দেখে রান্না-খাওয়া ছেড়ে প্রাণ বাঁচানো জন্য এ দিক-ও দিক ছুটে পালিয়েছেন তাঁরা। যদিও হাতির দলটি কারও উপর হামলা চালায়নি। ঝড়ের গতিতে পিকনিকের মাঝে ঢুকে পড়েছিল, আবার সেই গতিতেই ওই জায়গা ছড়ে খামব্রেঙ্গা জঙ্গলের দিকে চলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Assam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE