Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

অযোধ্যায় রামমন্দির হবেই, বললেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী

নিজেকে রাম জন্মভূমি আন্দোলনের সন্তান বলে দাবি করেন কেশব মৌর্য বলেন, ‘‘কেউ ওই জমিতে মন্দির তৈরি আটকাতে পারবেন না। এটা বিজেপির অন্যতম অগ্রাধিক

সংবাদ সংস্থা
সংবাদ সংস্থা  ০৬ ডিসেম্বর ২০১৮ ১৭:৩০
উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব মৌর্য। ফাইল চিত্র।

উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব মৌর্য। ফাইল চিত্র।

মসজিদ ধ্বংসের বর্ষপূর্তির দিনই ফের বাবরি-বিতর্ক। এ বার বিতর্ক উস্কে দিলেন বিজেপিশাসিত উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য। অযোধ্যায় মন্দির তৈরি যে তাঁদের প্রধান অগ্রাধিকার, সে কথা আবারও স্পষ্ট করলেন তিনি।

নিজেকে রাম জন্মভূমি আন্দোলনের সন্তান বলে দাবি করেন কেশব মৌর্য বলেন, ‘‘কেউ ওই জমিতে মন্দির তৈরি আটকাতে পারবেন না। এটা বিজেপির অন্যতম অগ্রাধিকার।’’

পাশাপাশি, রাম জন্মভূমি নিয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে একহাত নেন তিনি। গত মাসে অযোধ্যায় গিয়ে রাম মন্দির তৈরিতে বিজেপির বিরুদ্ধে ঢিলেমির অভিযোগ তুলে তোপ দেগেছিলেন উদ্ধব। তিনি দাবি করেছিলেন, অযোধ্যায় রামমন্দির তৈরি না হলে ২০১৯-এ বিজেপি আর দিল্লিতে ক্ষমতায় থাকবে না। অধ্যাদেশ জারি করে লোকসভা ভোটের আগেই মন্দির তৈরির কাজ শুরু করতে হবে দাবিও তুলেছিলেন উদ্ধব।

Advertisement

আরও পড়ুন: আক্রান্ত দিলীপ ঘোষ, রথযাত্রার আগের দিন উত্তপ্ত কোচবিহার, রাস্তা অবরোধ কলকাতাতেও

উদ্ধবের সেই মন্তব্য নিয়েই এ দিন মুখ খোলেন এই বিজেপি নেতা। তিনি পাল্টা বলেন, ‘‘উদ্ধব রাম জন্মভূমি আন্দোলনকে হাইজ্যাক করে নিয়ে যাচ্ছেন। এই আন্দোলনে শিবসেনার কোনও ভূমিকা নেই।’’ পাশাপাশি তাঁর আরও দাবি, রামমন্দির আন্দোলনের সঙ্গে ভোটের কোনও সম্পর্ক নেই। এর সঙ্গে জড়িত রয়েছে মানুষের ভক্তি এবং বিশ্বাস।

আরও পড়ুন: ‘বুলন্দশহরে গরু মারল কে, সেটাই বড় প্রশ্ন’, বললেন পুলিশকর্তা

(ভোটের খবর, জোটের খবর, নোটের খবর, লুটের খবর- দেশে যা ঘটছে তার সেরা বাছাই পেতে নজর রাখুন আমাদের দেশ বিভাগে।)

আরও পড়ুন

Advertisement