Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Farmers Protest

‘অজ্ঞতা আর ভুল তথ্য’, কৃষি আইন নিয়ে শরদ পওয়ারকে কটাক্ষ কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর

কেন্দ্রের এই নয়া কৃষি আইনে ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি)-এর উপর বিরূপ প্রভাব পড়বে। শুধু তাই নয়, মান্ডি ব্যবস্থাকেও দুর্বল করে দেবে। শনিবার টুইট করে এমনই মন্তব্য করেছিলেন পওয়ার।

নরেন্দ্র সিংহ তোমর এবং শরদ পওয়ার। ফাইল চিত্র।

নরেন্দ্র সিংহ তোমর এবং শরদ পওয়ার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ২১:৫৫
Share: Save:

কৃষি আইন নিয়ে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)-র সুপ্রিমো শরদ পওয়ারের মন্তব্যকে কটাক্ষ করলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর। তাঁর মতে, এক জন প্রাক্তন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী হয়ে বর্তমান কৃষি আইন নিয়ে যে ধরনের মন্তব্য করেছেন, তাতে বোঝা যাচ্ছে যে এই বিষয়টি নিয়ে তাঁর মধ্যে একটা অজ্ঞতা এবং ভ্রান্ত ধারণা কাজ করছে।

কেন্দ্রের এই নয়া কৃষি আইনে ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি)-এর উপর বিরূপ প্রভাব পড়বে। শুধু তাই নয়, মান্ডি ব্যবস্থাকেও দুর্বল করে দেবে। শনিবার টুইট করে এমনই মন্তব্য করেছিলেন পওয়ার। রবিবার তাঁর সেই মন্তব্যকে তুলে ধরে পাল্টা কটাক্ষ করতে ছাড়লেন না তোমর।

পাল্টা টুইট করে রবিবার তিনি বলেন, ‘এই বিষয়টি নিয়ে শরদ পওয়ারের অভিজ্ঞতা আছে। কিন্তু টুইটে তিনি যে মন্তব্য করেছেন তাতে কৃষি সংস্কার নিয়ে অজ্ঞতা এবং ভ্রান্ত তথ্যের বিষয়টি উঠে এসেছে। তাঁকে ভুল তথ্য দেওয়া হয়েছে বলে আমার বিশ্বাস। আশা করি, তিনি নিজের অবস্থান বদলাবেন এবং কৃষকদের এই আইনের উপকারিতা বোঝাবেন।”

ঘটনাচক্রে, মনমোহন সিংহের সরকারে গত ১০ বছর ধরে কৃষিমন্ত্রীর পদ সামলেছেন পওয়ার। বিজেপি-র অভিযোগ, মোদী ক্ষমতায় আসার আগে কৃষিক্ষেত্রে একই ধরনের সংস্কার আনার পরিকল্পনা করেছিল কংগ্রেস। এখন তাঁরাই এই আইন বিরোধিতা করে কৃষকদের পাশে দাঁড়াচ্ছে। কংগ্রেসের পাশাপাশি এনসিপি-কেও আক্রমণ করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmers Protest Sharad Pawar Narendra Singh Tomar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE