Advertisement
০৯ মে ২০২৪
Covid Update Today

এক দিনে ২০ শতাংশ বৃদ্ধি! ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ১২,৫৯১, মৃত ২৯

এখনও পর্যন্ত দেশে মোট ৪ কোটি ৪৮ লক্ষ ৫৭ হাজার ৯৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন, ৪ কোটি ৪২ লক্ষ ৬১ হাজার ৪৭৬ জন।

India sees 20 percent surge in last 24 hours, 12,591 new Covid cases today.

বর্তমানে দেশে মোট সংক্রামিত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৬৫,২৮৬ জন হয়েছে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১০:৪১
Share: Save:

আরও উদ্বেগ বাড়িয়ে এক দিনে ২০ শতাংশ বৃদ্ধি পেল করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১২,৫৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের। যার মধ্যে রাজধানী দিল্লিতে ৬ জন, মহারাষ্ট্রে ৪ জন এবং উত্তরপ্রদেশে ৪ জন মারা গিয়েছেন।

বৃহস্পতিবার নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পর, বর্তমানে দেশে মোট সংক্রামিত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৬৫,২৮৬ জন হয়েছে।

এখনও পর্যন্ত দেশে মোট ৪ কোটি ৪৮ লক্ষ ৫৭ হাজার ৯৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন, ৪ কোটি ৪২ লক্ষ ৬১ হাজার ৪৭৬ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, বুধবার দেশে ১০,৫৪২ জন আক্রান্ত হয়েছিলেন। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে এক ধাক্কায় সংক্রামিতের সংখ্যা প্রায় ২০ শতাংশ বৃদ্ধি পেয়ে ১২,৫৯১ হয়েছে। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল আরও কম। করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত এই ভাবে ধাপে ধাপে বৃদ্ধি পাওয়ায় মানুষের মধ্যে কোভিড নিয়ে আবার আশঙ্কা তৈরি হয়েছে।

যদিও চিকিৎসকদের দাবি, এই পরিস্থিতিতে আতঙ্কিত হওয়ার কোনও প্রয়োজন নেই। পাশাপাশি কোভিডের প্রয়োজনীয় বিধি মেনে চলার এবং বুস্টার টিকা নেওয়ারও পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকদের অনুমান করোনার ওমিক্রন রূপের এক্সবিবি.১.১৬ উপরূপের কারণেই দেশ জুড়ে আবার নতুন করে চোখ রাঙাতে শুরু করেছে করোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Corona Update India COVID Cases
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE