Advertisement
০৭ মে ২০২৪
Indian Army

শক্তিশালী আইইডি, সঙ্গে ১০ কেজির গ্যাস সিলিন্ডার! জম্মুর গাড়িভর্তি রাস্তায় বড় নাশকতা রুখল সেনা

শক্তিশালী ওই বিস্ফোরক রাখা ছিল জম্মু এবং কাশ্মীরের হান্দওয়াড়ার কাছে শ্রীনগর-কুপওয়াড়া সংযোগকারী মহাসড়ক বা হাইওয়ের উপরে।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ২০:৫৯
Share: Save:

ব্যস্ত হাইওয়ের উপরেই রাখা ছিল শক্তিশালী আইইডি বিস্ফোরক। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছিল এলপিজি গ্যাসের ১০ কেজি ওজনের সিলিন্ডার। শুক্রবার তার পাশ দিয়েই ছুটে গিয়েছে একের পর এক বাস-ট্রাক-গাড়ি। তার অনেকগুলিতে ছিলেন বোঝাই করা মানুষ। সেনা জওয়ানে ভর্তি গাড়িও গিয়েছে ওই পথ দিয়ে। সৌভাগ্যবশত ওই আইইডি ফাটার আগেই সেটি নজরে পড়ল ভারতীয় সেনার।

ফাটলে আইইডি এবং এলপিজি গ্যাসের জোড়া ‘ফলা’য় তুমুল বিস্ফোরণ হতে পারত। মৃত্যু হতে পারত হাইওয়ে দিয়ে যাওয়া কাতারে কাতারে মানুষের। ভারতীয় সেনাবাহিনীর দেওয়া হিসাব বলছে ওই বিস্ফোরকের ধার ঘেষে শুক্রবার যাতায়াত করেছে প্রায় ১০০০টি সাধারণ অসামরিক গাড়ি। সেনাবাহিনীর গাড়ি গিয়েছে অন্তত ২০০ টি। তার অনেকগুলিতে সেনা জওয়ানেরাও ছিলেন।

শক্তিশালী ওই বিস্ফোরক রাখা ছিল জম্মু এবং কাশ্মীরের হান্দওয়াড়ার কাছে শ্রীনগর-কুপওয়াড়া সংযোগকারী মহাসড়ক বা হাইওয়ের উপরে। লাঙ্গেইটের কাছে ওই এলাকায় রাস্তায় মাইন পরীক্ষার কাজ করছিল ভারতীয় সেনাবাহিনী বায়ুসেনা বিভাগ। তাদেরই নজরে পড়ে ওই বিস্ফোরক। দ্রুত সেটিকে নিস্ক্রিয় করার ব্যবস্থা করা হয়।

শুক্রবার ভারতী সেনাবাহিনীর তরফেই সংবাদ সংস্থা এএনআইকে এই খবর জানানো হয়েছে। সেনা জানিয়েছে, শ্রীনগর-কুপওয়াড়া মহাসড়কে বড় হামলার ছক বানচাল করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Army IED Blast Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE