Advertisement
০৪ মে ২০২৪
Navy Chopper Crash

মহড়ার সময় কেরলের নৌসেনা ঘাঁটিতে ভেঙে পড়ল চেতক হেলিকপ্টার, মৃত এক

কেরলের কোচিতে আইএনএস গরুড় নৌঘাঁটিতে শনিবার এই দুর্ঘটনাটি ঘটেছে। নৌসেনা সূত্রে খবর, চেতক হেলিকপ্টার নিয়ে মহড়া প্রশিক্ষণ চলছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কোচি শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৭:৩৪
Share: Save:

প্রশিক্ষণ মহড়া চলাকালীন অবতরণের সময় ভেঙে পড়ল ভারতীয় নৌসেনার একটি হেলিকপ্টার। এই ঘটনায় এক নৌসেনার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

কেরলের কোচিতে আইএনএস গরুড় নৌঘাঁটিতে শনিবার এই দুর্ঘটনাটি ঘটেছে। নৌসেনা সূত্রে খবর, চেতক হেলিকপ্টার নিয়ে মহড়া প্রশিক্ষণ চলছিল। সেটি অবতরণের সময় ভেঙে পড়ে। হেলিকপ্টারটিতে পাইলট-সহ দু’জন ছিলেন। বিবৃতি জারি করে এক জনের মৃত্যু খবর জানিয়েছে নৌসেনা।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে নৌসেনা সূত্রে খবর। যান্ত্রিক গোলযোগ না কি নেপথ্যে অন্য কোনও কারণ তা খতিয়ে দেখার জন্য একটি বোর্ড গঠন করা হয়েছে। ওই বোর্ড রিপোর্ট দিলেই বিষয়টি স্পষ্ট হবে ঠিক কী কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে। দুপুড় আড়াইটে নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

নৌসেনার প্রশিক্ষণ কেন্দ্র আইএনএস গরুড়। এই নৌসেনাঘাঁটির দু’টি রানওয়ে রয়েছে। এখান থেকেই প্রতিনিয়ত নৌসেনার বিমান ওঠানামা করে। রণকৌশলের দিক থেকে এই নৌসেনাঘাঁটি বরাবর গুরুত্বপূর্ণ। এখানে নৌবাহিনীর একাধিক প্রশিক্ষণ স্কুল, গোয়েন্দা দফতর রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chopper Crash Indian Navy Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE