Advertisement
২২ জুলাই ২০২৪
Piyush Goyal

Piyush Goyal: উপসাগরীয় দেশগুলিতে ভারতীয়েরা নিরাপদে, নূপুর বিতর্কের পর আশ্বস্ত করলেন পীযূষ

নূপুরের মন্তব্যে আন্তর্জাতিক মঞ্চে ভারতের ভাবমূর্তিতেও ছাপ পড়েছে। তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কুয়েত, কাতার এবং ইরানের মতো উপসাগরীয় দেশগুলি।

পীযূষ গয়াল।

পীযূষ গয়াল। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৪:৫২
Share: Save:

উপসাগরীয় দেশগুলিতে বসবাসকারী ভারতীয়েরা নিরাপদ আছেন। তাঁদের চিন্তার কোনও কারণ নেই। উপসাগরীয় দেশগুলির কোথাও কোনো উত্তেজনা সৃষ্টি হয়নি। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল।

বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে উপসাগরীয় দেশগুলি একের পর এক সমালোচনায় মুখর হয়েছে। তাদের উদ্বেগও জানিয়েছে। এর পরই প্রশ্ন ওঠে ওই সমস্ত দেশে বসবাসকারী ভারতীয়দের নিরাপত্তা নিয়ে। এই প্রসঙ্গে পীযূষ বলেন, ‘‘আমি মনে করি না এই মন্তব্য কোনও সরকারি আধিকারিক করেছেন।’’ তাই এই মন্তব্য সরকারের উপর কোনও প্রভাব ফেলবে না বলেও তিনি মন্তব্য করেন।

ইতিমধ্যেই নূপুরের মন্তব্যের জেরে দেশ জুড়ে ঝড় বয়ে গিয়েছে। নূপুরের মন্তব্যের পর মুসলিমদের বিভিন্ন গোষ্ঠীও বিক্ষোভ প্রদর্শন করেছে। শুধু তাই-ই নয়, নূপুরের মন্তব্যে আন্তর্জাতিক মঞ্চে ভারতের ভাবমূর্তিতেও ছাপ পড়েছে। তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কুয়েত, কাতার এবং ইরানের মতো উপসাগরীয় দেশগুলি। আর এই পরিস্থিতিতে উপসাগরীয় দেশগুলিতে থাকা ভারতীয়দের উপর বিপদ ঘনিয়ে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল। দুশ্চিন্তায় দিন কাটাচ্ছিলেন এই দেশগুলিতে থাকা ভারতীয়েরাও। তাই এই ভারত সরকারের দিকে তাকিয়েই দিন গুনছিলেন উপসাগরীয় দেশগুলিতে থাকা প্রবাসীরা।

প্রসঙ্গত, নূপুর বিতর্কের পর মুখে কুলুপ এঁটেছিলেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিজেপির তাবড় নেতারা। ভারতের ভাবমূর্তিতে আঘাত লাগার পরও কেন প্রধানমন্ত্রী চুপ করে আছেন? এই নিয়ে সরবও হয়েছিল বিরোধীরা। কিন্তু পীযূষের এই মন্তব্য সরকারের অস্বস্তি একটু হলেও কমাল বলেই মনে করা হচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE