Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus

Corona bulletin India: কমছে সংক্রমণ, এক মাসে এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা নামল এক লক্ষের নীচে

ভারতে করোনার নতুন রূপ ওমিক্রনের সংক্রমণ শুরু হওয়ার পর জানুয়ারির শুরু থেকে প্রতিদিনই দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা এক লক্ষের উপরে থেকেছে।

গ্রাফিক— সনৎ সিংহ

গ্রাফিক— সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১০:৪২
Share: Save:

ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষের নীচে নামল। গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ হাজার ৮৭৬ জন করোনা সংক্রমিত হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট। যা গত এক মাসে সবচেয়ে কম।

ভারতে করোনার নতুন রূপ ওমিক্রনের সংক্রমণ শুরু হওয়ার পর জানুয়ারির শুরু থেকে প্রতিদিনই দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা এক লক্ষের উপরে থেকেছে। এমনকি ওই সংখ্যা তিন লক্ষও ছাড়িয়েছিল একটা সময়ে। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্টে বলা হয়েছে নতুন বছরের ৬ জানুয়ারির পর এই প্রথম এক লক্ষের নীচে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে সামান্য বেড়েছে মৃ্ত্যু। ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন প্রায় ৯০০-র কাছাকাছি রোগী।

কমেছে দেশের সংক্রমণের হার বা পজিটিভিটি রেটও। রবিবার সকালে কেন্দ্র জানিয়েছিল, মোট করোনা পরীক্ষার ৭.৪২ শতাংশের রিপোর্ট পজিটিভ এসেছে। সোমবার তার আরও কমে দাঁড়িয়েছে ৭.২৫ শতাংশে। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় ১১ লক্ষ ৫৬ হাজার ৩৬৩ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে।

সুস্থতার হারও কিছুটা বেড়েছে। করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার সোমবার বেড়ে হয়েছে ৯৬.১৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক লক্ষ ৯৯ হাজার ৫৪ জন। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১ লক্ষের কিছু বেশি।

রবিবার ভারতের ড্রাগ কনট্রোলার জেনারেল একটি টিকার স্পুটনিক লাইটকে অনুমোদন দিয়েছে। এখন থেকে জরুরি অবস্থার প্রয়োজনে এই টিকা ব্যবহার করা যাবে। স্পুটনিক লাইট ভারতে অনুমোদিত নবমতম টিকা। উল্লেখ্য, ভারত ইতিমধ্যেই ১৬৯.৬ কোটি টিকাকরণ করে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE