Advertisement
০২ মে ২০২৪
Article 370

আদালতে কাশ্মীরের বিশেষ মর্যাদার জন্য সওয়াল করে সাসপেন্ড হন শিক্ষক, নির্দেশ প্রত্যাহার

শনিবার সাসপেনশনের নোটিস প্রত্যাহার করে নিল জম্মু ও কাশ্মীর প্রশাসন। ওই শিক্ষককে তাঁর কর্মস্থলে গিয়ে কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

J&K admin revokes suspension of lecturer, a petitioner against article 370 abrogation

জাহুর আহমেদ ভাট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৫
Share: Save:

আদালতে কাশ্মীরের বিশেষ মর্যাদার জন্য সওয়াল করার ‘অপরাধে’ সাসপেন্ড হয়েছিলেন শ্রীনগরের একটি স্কুলের শিক্ষক। শনিবার সাসপেনশনের সেই নোটিস প্রত্যাহার করে নিল জম্মু ও কাশ্মীর প্রশাসন। ওই শিক্ষককে তাঁর কর্মস্থলে গিয়ে কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

শ্রীনগরের জহরনগর এলাকার একটি সরকারি উচ্চ মাধ্যমিক স্কুলে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের শিক্ষক জাহুর আহমেদ ভাট। আইনের স্নাতক এই শিক্ষক কাশ্মীরে ৩৭০ নম্বর অনুচ্ছেদের বিলোপসাধন এবং রাজ্যকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন। ২৩ অগস্টের এই ঘটনার পর গত ২৫ অগস্ট জম্মু ও কাশ্মীরের শিক্ষা দফতর ওই শিক্ষককে সাসপেন্ড করার নির্দেশ দেয়। সেই সময় বলা হয়েছিল জম্মু ও কাশ্মীরের সরকারি কর্মচারীদের যে অবশ্য পালনীয় বিধি, তা ভঙ্গ করেছেন ওই শিক্ষক।

রবিবার জম্মু ও কাশ্মীর প্রশাসনের তরফে জাহুরকে কাজে যোগ দিতে বলা হয়। সাসপেনশন প্রত্যাহারের পর অবশ্য এই বিষয়ে মুখ খুলতে চাননি তিনি। সাসপেন্ড হওয়ার পর অবশ্য জাহুর জানিয়েছিলেন, সরকারের সঙ্গে তাঁর কোনও সমস্যা নেই। তাই কী কারণে তাঁকে সাসপেন্ড করা হল, তা তিনি জানেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Article 370 jammu & kashmir J&K suspend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE