Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Zomato: ইস্তফা জোম্যাটো কর্তা গৌরবের, জীবনের নতুন বাঁকে, বলছেন কলকাতার ছাত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৫
কলকাতার আইআইএমের ছাত্র গৌরব ২০১৫ সাল থেকে জোম্যাটোর সঙ্গে রয়েছেন।

কলকাতার আইআইএমের ছাত্র গৌরব ২০১৫ সাল থেকে জোম্যাটোর সঙ্গে রয়েছেন।
ফাইল চিত্র।

জোম্যাটো থেকে সরে দাঁড়ালেন সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা গৌরব গুপ্তা। রেস্তোরাঁর খাবার সরবরাহের এই অনলাইন প্ল্যাটফর্ম কিছু দিন আগেই শেয়ার বাজারে নিজেদের জায়গা করে নিয়েছে। আবার দিন কয়েক আগে বন্ধ করা হয়েছে জোম্যাটোর নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের একটি পরিষেবাও। এরই মধ্যে সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতার ইস্তফার খবর সামনে এল। এক সময়ের কলকাতায় পড়াশোনা করা গৌরব জানিয়েছেন, তাঁর জীবন নতুন বাঁক নিয়েছে বলেই ‘দীর্ঘ দিনের সম্পর্কে’ দাঁড়ি টানছেন তিনি।

খবরটি জোম্যাটো তাদের ব্লগে জানিয়েছিল। পরে সংস্থার মূল প্রতিষ্ঠাতা দীপেন্দ্র গয়ালও টুইট করেছেন। প্রতিষ্ঠানকে লেখা বিদায়ী ই-মেলে গৌরব লিখেছিলেন, ‘৬ বছরের সম্পর্কে ইতি টানছি। জোম্যাটোকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব এখন যোগ্য টিমের হাতেই রয়েছে। এ বার আমার অন্য পথে হাঁটার পালা।’ জবাবে দীপেন্দ্র টুইটারে লেখেন, ‘সত্যিই ৬ বছরে আমরা অনেকটা এগিয়ে এসেছি। তবে এখনও আরও অনেক পথ হাঁটা বাকি। আমরা কৃতজ্ঞ, যে জোম্যাটোকে এগিয়ে নিয়ে যাওয়ার যোগ্য টিম এবং নেতৃত্ব আমাদের কাছে রয়েছে।’

কলকাতার আইআইএমের ছাত্র গৌরব ২০১৫ সাল থেকে জোম্যাটোর সঙ্গে রয়েছেন। ২০১৮ এবং ২০১৯ সালে পর পর পদোন্নতি করেন তিনি। প্রথমে সংস্থার চিফ অপারেটিং অফিসার পরে সংস্থার সহ-প্রতিষ্ঠাতার পদ দেওয়া হয়েছিল তাঁকে। ‘সহ-প্রতিষ্ঠাতা’ পদটি পরে তৈরি করা হয়েছিল। দীপেন্দ্র, গৌরব ছাড়া আরও দু’জন ছিলেন সহ-প্রতিষ্ঠাতার পদে। তবে গত জুন মাসে সহ-প্রতিষ্ঠাতা পদে নতুন আরও এক জনকে নিয়োগ করে জোম্যাটো। আকৃতি চোপড়া নামে ওই সহ-প্রতিষ্ঠাতা ২০১১ সাল থেকে সংস্থার কর্মী। এর আগে এগ্‌জিকিউটিভ অফিসার ছিলেন তিনি। সংস্থার ম্যানেজমেন্টে এই বদলের তিন মাসের মধ্যেই ইস্তফা দিলেন গৌরব। গৌরবের ইস্তফার নেপথ্যে সংস্থার অভ্যন্তরীণ কোনও জটিলতা রয়েছে কি না, জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement