Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Viral Video

বাঘে-বিড়ালে এক কুয়োতে হাবুডুবু! বাঁচার আপ্রাণ চেষ্টা, কী করলেন বনকর্মীরা?

ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি চিতাবাঘ এবং একটি বিড়াল কুয়োর জলে পড়ে গিয়েছে। কোনও রকমে ওই জলে সাঁতার কেটে ভেসে আছে তারা। জল থেকে উপরে ওঠার জন্য আপ্রাণ চেষ্টাও করছে।

Leopard and cat got trapped in a well in Maharashtra.

কুয়োতে পড়ে গিয়েছিল চিতাবাঘ এবং বিড়াল। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নাসিক শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৩
Share: Save:

বাঘে-গরুতে এক ঘাটে জল খাওয়ার কথা তা-ও শোনা যায়। কিন্তু বাঘ আর বিড়াল? তা-ও আবার এক কুয়োতে? সম্প্রতি তেমন দৃশ্যই দেখা গিয়েছে মহারাষ্ট্রে।

নাসিকের একটি কুয়োতে পড়ে গিয়েছিল চিতাবাঘ এবং বিড়াল। কুয়োর জলে দুই পশু হাবুডুবু খাচ্ছিল। দীর্ঘ ক্ষণ বদ্ধ জলে তাদের বাঁচার লড়াই চলে। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

সংবাদ সংস্থা এএনআই ভিডিয়োটি প্রকাশ করেছে। তাতে দেখা গিয়েছে, একটি চিতাবাঘ এবং একটি বিড়াল কুয়োর জলে পড়ে গিয়েছে। কোনও রকমে ওই জলে সাঁতার কেটে ভেসে থাকছে তারা। জল থেকে উপরে ওঠার জন্য আপ্রাণ চেষ্টাও করছে। কিন্তু উঁচু কুয়োর নাগাল পাচ্ছে না দু’জনের কেউ।

ভিডিয়োয় দেখা যায়, কুয়োর এক ধারে বাঘটি কোনও রকমে ভেসে আছে। বিপাকে পড়ে ক্রমাগত গর্জন করছে সে। দু’টি কাঠের পাটাতন আঁকড়ে ধরে সাঁতার কাটছিল বাঘটি। অন্য দিকে, বিড়ালটি তার ছোট্ট শরীর নিয়ে কুয়োর এক ধার থেকে অন্য ধারে দিশাহারা ভাবে সাঁতার কেটে বেড়াচ্ছিল। উপরে ওঠার জন্য এক সময় চিতাবাঘের পিঠে ওঠার চেষ্টাও সে করে। ভাইরাল এই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বন দফতর দু’টি পশুকেই কুয়ো থেকে উদ্ধার করেছে। ভিডিয়োতেই দেখা গিয়েছে, বনকর্মীরা একটি খাঁচা দড়িতে ঝুলিয়ে ধীরে ধীরে নীচের দিকে নামাচ্ছেন। তার মাধ্যমেই চিতাবাঘ এবং বিড়ালটিকে কুয়ো থেকে তোলা হয়েছে।

মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি সকালে বিড়াল এবং বাঘটিকে কুয়ো থেকে উদ্ধার করেছে বন দফতর। দু’টি পশুই সুস্থ রয়েছে বলে জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Leopard cat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE