×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

নজরে বঙ্গ ভোট, জয়ার মায়ের কাছে বিজেপি

সংবাদ সংস্থা
ভোপাল ১২ ডিসেম্বর ২০২০ ০৫:০৬
ছবি: নরোত্তম মিশ্রের টুইটার অ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

ছবি: নরোত্তম মিশ্রের টুইটার অ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হঠাৎ হাজির ইন্দিরা ভাদুড়ির বাড়িতে। অভিনেত্রী তথা সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চনের মা ইন্দিরাদেবীর সঙ্গে সেই সাক্ষাতের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করলেন।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের এই সাক্ষাতের নেপথ্য কারণ পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা ভোট। মন্ত্রী জানান, ভোপাল-সহ মধ্যপ্রদেশের বিভিন্ন শহরের প্রবাসী বাঙালিদের কাছে একটি আর্জি জানাবেন তাঁরা। আর্জিটি হল, প্রবাসীরা যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে উৎখাত করার জন্য পশ্চিমবঙ্গবাসীকে উদ্বুদ্ধ করেন। তিনি যে নিছক কথার কথা বলছেন না, সেই প্রমাণ দিতেই ইন্দিরাদেবীর সঙ্গে সাক্ষাৎ এবং সেই ছবি প্রকাশ করেছেন এই বিজেপি নেতা।

সম্প্রতি পশ্চিমবঙ্গে ঘুরে গিয়েছেন নরোত্তম। তাঁকে পশ্চিমবঙ্গের ৪৮টি আসনের দায়িত্বও দিয়েছে দল। আজ নরোত্তম বলেন, ‘‘মধ্যপ্রদেশের বাসিন্দা সমস্ত বাঙালিকে আমি আর্জি জানাব, নির্মমতা দিদির নিষ্ঠুর ও দুর্নীতিগ্রস্ত সরকারকে উৎখাত করতে তাঁরা যেন পশ্চিমবঙ্গের বাঙালিদের উদ্বুদ্ধ করেন। পশ্চিমবঙ্গকে আইনের শাসনহীন রাজ্যে পরিণত করেছে এই সরকার। জে পি নড্ডা এবং কৈলাস বিজয়বর্গীয়ের কনভয়ের উপরে নিন্দনীয় হামলার ঘটনাতেই সেই অবস্থাটা স্পষ্ট।’’

Advertisement
Advertisement