Advertisement
১১ মে ২০২৪
mumbai

দিল্লির পর এ বার মহারাষ্ট্রও কি লকডাউনের পথে? ইঙ্গিত রাজ্যের মন্ত্রীর

দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে ৫৮,৯২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৫১ জনের।

দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র।

দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ২৩:২৩
Share: Save:

করোনা প্রতিরোধে দিল্লির পথই কি অনুসরণ করবে মহারাষ্ট্র? এর আগে সংক্রমণ ঠেকাতে রাজ্যে ‘লকডাউনের মতো’ এই মর্মে কঠোর নিরাপত্তা বিধি জারি করেছিল উদ্ধব ঠাকরের প্রশাসন। তবে তাতে কাজ না হওয়ায় এ বার সম্পূর্ণ লকডাউনের পথেই হাঁটার কথা ভাবছে তারা। বিষয়টি জানিয়েছেন উদ্ধবের মন্ত্রিসভারই এক সদস্য। তবে তিনি জানান, এ ব্যাপারে যে সিদ্ধান্তই নেওয়া হোক, তা আগামী দু’দিনের মধ্যেই নিয়ে নেবে মহারাষ্ট্র সরকার। সে ক্ষেত্রে যদি সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটতেই হয়, তবে নিরাপত্তা বিধি সংক্রান্ত খুঁটিনাটি বিষয়ে দিল্লিকেই আদর্শ ধরে এগোবে মহারাষ্ট্র।

দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে ৫৮,৯২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৫১ জনের। মহারাষ্ট্রের ত্রাণ ও পুনর্বাসন দফতরের মন্ত্রী বিজয় ওয়াদেত্তিওয়ার জানিয়েছেন, এর আগে করোনা প্রতিরোধে লকডাউন না হলেও ১৫ দিনের জন্য ‘লকডাউনের মতো’ কঠোর নিরাপত্তা বিধি জারি করেছিল প্রশাসন। কিন্তু তাতে সংক্রমণ রোধে অভীষ্ট ফল মেলেনি। বিজয় বলেন, ‘‘কার্ফু যতটা সংক্রমণ ঠেকাতে পারবে বলে ভাবা হয়েছিল, তা পারেনি। তাই আগামী দু’দিনের মধ্যে রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। তবে তার আগে এ বিষয়ে অন্যান্যদের সঙ্গে আলোচনা করবেন তিনি।’’

এর আগে মহারাষ্ট্রে সম্পূর্ণ লকডাউনের বিরোধিতা করেছিল ব্যবসায়ী মহল। তবে বিজয় জানিয়েছেন, এখন তাঁরাও লকডাউনের পক্ষে রায় দিয়েছেন। আপাতত মহারাষ্ট্রের ত্রাণ ও পুনর্বাসন দফতর দিল্লির লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখছে বলে জানিয়েছেন বিজয়। তিনি বলেন, ‘‘দিল্লিতে লকডাউন বজায় রেখে কী ভাবে রেল এবং জরুরি পরিষেবা চালু রাখা হয়েছে তা বিশদে জেনে তার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে এ ব্যাপারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE