Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Maharashtra MLA

অনুমতি ছাড়াই ঘর ভেঙেছেন পুরসভার ইঞ্জিনিয়ার! রাগে চড় মেরে বিতর্কে মহারাষ্ট্রের বিধায়ক

মহারাষ্ট্রের ঠানের মীরা ভাইন্দর পুরনিগমের দুই ইঞ্জিনিয়ার সম্প্রতি পুর এলাকায় কিছু বাড়ি ভেঙে ফেলেন বলে অভিযোগ সেখানকার বাসিন্দাদের। ‘অবৈধ নির্মাণে’র অভিযোগে ওই বাড়িগুলি ভাঙা হয়।

Maharashtra MLA slaps abuses Civic engineer viral video

পুরসভার এক ইঞ্জিনিয়ারকে চড় মারছেন বিধায়ক। —ভিডিয়ো থেকে সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১১:৫৯
Share: Save:

সরকারি নির্দেশ কিংবা অনুমতি ছিল না। তবু ‘স্বতঃপ্রণোদিত’ হয়ে ঘর ভেঙেছিলেন পুরসভার দুই ইঞ্জিনিয়ার। আর তাতেই চটলেন মহারাষ্ট্রের মীরা ভাইন্দরের নির্দল বিধায়ক গীতা জৈন। প্রকাশ্যেই দুই ইঞ্জিনিয়ারকে ভর্ৎসনা করার পর তাঁদের এক জনকে সপাটে চড় মেরে দেন তিনি। এই ঘটনার পর বিধায়কের বক্তব্য না জানা গেলেও, ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। বিধায়ক এমন কাজ করতে পারেন কি না, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

মহারাষ্ট্রের ঠানের মীরা ভাইন্দর পুরনিগমের দুই ইঞ্জিনিয়ার সম্প্রতি পুর এলাকায় কিছু বাড়ি ভেঙে ফেলেন বলে অভিযোগ সেখানকার বাসিন্দাদের। ‘অবৈধ নির্মাণে’র অভিযোগে যে বাড়িগুলি ভেঙে ফেলা হয়েছে, সেগুলিতে মূলত দরিদ্র মানুষের বাস বলে দাবি স্থানীয়দের। পুরসভা বাড়ি ভেঙে দেওয়ায় বর্ষার আগে ছোট বাচ্চাদের নিয়ে পথের ধারেই অস্থায়ী তাঁবু তৈরি করে বাস করছে বেশ কিছু পরিবার।

এই খবর পেয়েই এলাকায় যান বিধায়ক। দুই ইঞ্জিনিয়ারকে ডেকে পাঠিয়ে কৈফিয়ত তলব করেন। সমাজমাধ্যমে একটি ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা যায়, কেন তাঁরা ওই বাড়িগুলি ভাঙলেন, তার জবাব চান তিনি। বাড়ি ভাঙার জন্য কোনও সরকারি নির্দেশিকা ওই ইঞ্জিনিয়ারদের কাছে রয়েছে কি না, তা-ও জানতে চান বিধায়ক। প্রশ্নবাণের সামনে দুই ইঞ্জিনিয়ারকেই মুখ নীচু করে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তার পর হঠাৎই এক জনের দিকে এগিয়ে গিয়ে সপাটে চড় মারেন তিনি। সমাজমাধ্যমে এই ভিডিয়ো দ্রুত ছড়িয়ে পড়ে। অনেকেই বিধায়কের ‘অতিসক্রিয়তা’ নিয়ে প্রশ্ন তোলেন। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

পুরসভার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক এই বিষয়ে মুখ খুলতে চাননি। বিধায়কের সঙ্গেও ফোনে যোগাযোগ করা যায়নি। মীরা ভাইন্দর বিধানসভার ওই বিধায়ক গীতা আগে বিজেপির মেয়র ছিলেন। ২০১৯ সালে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে জয়ী হন। পরে একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা-বিজেপি সরকারকে সমর্থন করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra MLA slapped Engineer Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE