Advertisement
২৫ জুন ২০২৪
Mangaluru International Airport

চাকরি না পাওয়ার হতাশায় বিমানবন্দরে বোমা! ম্যাঙ্গালুরুর ঘটনায় নয়া মোড়

আদিত্য রাও নামে ওই ব্যক্তি পুলিশকে জানিয়েছেন, চাকরি না পাওয়ায় হতাশায় ভুগছিলেন তিনি।

বাঁ দিকে সিআইএসএফ-এর প্রকাশ করা সন্দেহভাজনের ছবি। ডান দিকে আত্মসমর্পণকারী আদিত্য রাও। ছবি: টুইটার

বাঁ দিকে সিআইএসএফ-এর প্রকাশ করা সন্দেহভাজনের ছবি। ডান দিকে আত্মসমর্পণকারী আদিত্য রাও। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
ম্যাঙ্গালুরু শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ১৪:৪৯
Share: Save:

ম্যাঙ্গালুরু বিমানবন্দরে বোমা রাখার ঘটনায় সন্দেহভাজনের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। তার ৪৮ ঘণ্টার মধ্যেই ওই কাণ্ডের দায় নিয়ে বেঙ্গালুরু পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন এক ব্যক্তি। আদিত্য রাও নামে ওই ব্যক্তি পুলিশকে জানিয়েছেন, চাকরি না পাওয়ায় হতাশায় ভুগছিলেন তিনি।

সোমবার ম্যাঙ্গালুরু বিমানবন্দরে টিকিট কাউন্টারের কাছাকাছি বোমা রেখে যায় এক ব্যক্তি। কিন্তু, বিস্ফোরণের আগেই, ওই বোমা উদ্ধার করেন কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)-এর জওয়ানরা। তবে, সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে সন্দেহভাজনের ছবি প্রকাশ করেন তদন্তকারীরা। বুধবার, সকালে বেঙ্গালুরু পুলিশের কাছে আত্মসমর্পণ করেন আদিত্য রাও নামে ওই ব্যক্তি। বছর ছত্রিশের ওই যুবক দাবি করেন, সে দিন তিনিই ম্যাঙ্গালুরু বিমানবন্দরে বোমা রেখেছিলেন। বেঙ্গালুরুর পুলিশ আধিকারিক চেতন সিংহ রাঠৌরের কথায়, ‘‘ম্যাঙ্গালুরু বিমানবন্দরের ঘটনার দায় নিয়েছে ওই যুবক।’’

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, আদিত্য কর্ণাটকের মণিপালের বাসিন্দা। তিনি ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। এমবিএ-ও পাশ করেছেন বলে পুলিশকে জানিয়েছেন। আদিত্য পুলিশকে জানিয়েছেন, ২০১২ সালে তিনি বেঙ্গালুরুতে চাকরির খোঁজে আসেন। তিনি একটি বেসরকারি ব্যাঙ্কে চাকরিও পান। তবে পরে সেই চাকরি থেকে ইস্তফা দেন তিনি। এর পর বেঙ্গালুরু থেকে প্রায় সাড়ে ৩০০ কিলোমিটার দূরের ম্যাঙ্গালুরু চলে যান তিনি। সেখানে নিরাপত্তা রক্ষী, এমনকি রাঁধুনির কাজও করেন তিনি। শেষ পর্যন্ত সে সব কাজ ছেড়ে ফের বেঙ্গালুরু চলে যান তিনি। সেখানে বিমানবন্দরে নিরাপত্তা রক্ষী হিসাবে কাজ পাওয়ারও চেষ্টা করছিলেন তিনি।

আরও পড়ুন: এ বার রাতের অন্ধকারে মহিলাদের পেটাল যোগীর পুলিশ!

আরও পড়ুন: সিএএ-তে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট, গঠিত হবে সাংবিধানিক বেঞ্চ

আদিত্যকে জেরা করতে বেঙ্গালুরু পৌঁছেছে ম্যাঙ্গালুরু পুলিশও। সোমবারের ঘটনার পর পুলিশ সন্দেহভাজন টি শার্ট, চোখে চশমা ও টুপি পরা যে ব্যক্তির ছবি প্রকাশ করেছিল তার সঙ্গে মিল রয়েছে আদিত্যর। কিন্তু, তিনিই ওই ব্যক্তি কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE