Advertisement
২৯ এপ্রিল ২০২৪
meghalaya

বাংলাদেশে ফিরলেন মেঘালয়ের জঙ্গি নেতারা

কেন্দ্র ও মেঘালয় সরকারের সঙ্গে আলোচনায় উপস্থিত ছিলেন এইচএনএলসি-র ভাইস চেয়ারম্যান মনভালাং জাইরোয়া, রাজনৈতিক সচিব অ্যারিস্টারওয়েল থঙনি, বিদেশসচিব ফ্রাঙ্কুফার ডিয়াংডু প্রমুখ।

শুক্রবারই পাঁচ জনের দলটি সীমান্তের ওপারে পৌঁছে গিয়েছে।

শুক্রবারই পাঁচ জনের দলটি সীমান্তের ওপারে পৌঁছে গিয়েছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলচর শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪৪
Share: Save:

ত্রিপাক্ষিক বৈঠক সেরে মেঘালয়ের জঙ্গি নেতারা বাংলাদেশে ফিরে গিয়েছেন। প্রথম রাউন্ডের এই আলোচনা নিয়ে এখন এইচএনএলসি-র সেন্ট্রাল এগজিকিউটিভ কমিটি এবং জেনারেল কাউন্সিলে কথা বলবেন তাঁরা। এর পরেই আলোচনা প্রক্রিয়া এগিয়ে নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত জানাবে জঙ্গি সংগঠনটি। এইচএনএলসি-র পক্ষে মধ্যস্থতাকারী সাধন ব্লা জানান, শুক্রবারই পাঁচ জনের দলটি সীমান্তের ওপারে পৌঁছে গিয়েছে।

কেন্দ্র ও মেঘালয় সরকারের সঙ্গে আলোচনায় উপস্থিত ছিলেন এইচএনএলসি-র ভাইস চেয়ারম্যান মনভালাং জাইরোয়া, রাজনৈতিক সচিব অ্যারিস্টারওয়েল থঙনি, বিদেশসচিব ফ্রাঙ্কুফার ডিয়াংডু প্রমুখ। গত ৫ অগস্ট তাঁরা আলোচনায় অংশ নিতে মেঘালয়ে ঢুকেছিলেন৷ সাধনের দাবি, ফলপ্রসূ আলোচনা হয়েছে। এখন তিনি দ্বিতীয় রাউন্ডের দিনক্ষণের অপেক্ষায়।

চেয়ারম্যান-সিইনসি ববি মারউইন-সহ এইচএনএলসি-র চার নেতার বিরুদ্ধে এনআইএ গত মাসে বোমা বিস্ফোরণ মামলার চার্জশিট দেয়। এতে আলোচনায় বিঘ্ন ঘটবে না বলেই মনে করছেন সাধন। মুখ্যমন্ত্রী কনরাড সাংমাও অবশ্য সাংবাদিকদের একই কথা শুনিয়েছেন।

এ দিকে, কেন্দ্র ও রাজ্য সরকারের অফিসাররা ছাড়াও আলোচনায় সরকার মনোনীত মধ্যস্থতাকারী পিটার খারও উপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

meghalaya militants Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE