Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Monkey pox

Monkeypox: মাঙ্কিপক্স আক্রান্ত চতুর্থ ব্যক্তির সন্ধান মিলল দিল্লিতে, এ বারও আফ্রিকার নাগরিক!

সরকারি সূত্রে খবর, আক্রান্ত ৩১ বছরের মহিলা আফ্রিকার নাইজিরিয়ার বাসিন্দা। তাঁর দেহে ফোস্কা, জ্বর-সহ মাঙ্কিপক্সের নানা উপসর্গ রয়েছে।

ছবি রয়টার্স।

ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ২৩:৩৫
Share: Save:

দিল্লিতে চতুর্থ মাঙ্কিপক্স আক্রান্তের হদিস মিলল বুধবার। ঘটনাচক্রে, এ বারও আক্রান্ত এক আফ্রিকার বাসিন্দা। এই নিয়ে গত তিন দিনে মাঙ্কি ভাইরাস সংক্রমিত তিন জন আফ্রিকার নাগরিকের সন্ধান পাওয়া গেল দেশের রাজধানীতে।

সরকারি সূত্রে খবর, আক্রান্ত ৩১ বছরের মহিলা আফ্রিকার নাইজিরিয়ার বাসিন্দা। তাঁর দেহে ফোস্কা, জ্বর-সহ মাঙ্কিপক্সের নানা উপসর্গ রয়েছে। দিল্লি সরকারের এলএনজেপি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। প্রসঙ্গত, মঙ্গলবার দিল্লিতে মাঙ্কিপক্স আক্রান্ত এক আফ্রিকার মহিলার সন্ধান পাওয়া গিয়েছিল। তার আগে সোমবার আফ্রিকার একটি দেশের ৩৫ বছরের এক নাগরিকের দেহে মাঙ্কিপক্স সংক্রমণ চিহ্নিত হয়েছিল দিল্লিতে।

এই নিয়ে দেশে মোট ন’জন মাঙ্কিপক্স সংক্রমিতের সন্ধান মিলেছে। তাঁদের মধ্যে পাঁচ জন কেরলের। চার জন দিল্লির। মঙ্গলবার সকালে কেরলে পঞ্চম মাঙ্কিপক্স আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। ওই যুবক সংযুক্ত আরব আমিরশাহি থেকে কেরলে ফিরেছিলেন বলে জানিয়েছেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। ভারতে মাঙ্কি পক্সে প্রথম তথা এক মাত্র মৃত্যুর ঘটনার সাক্ষীও হয়েছে কেরলের ত্রিশূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monkey pox Monkey Pox in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE