×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

সপ্তাহ শেষে আংশিক লকডাউন মধ্যপ্রদেশে, ঘোষণা করলেন শিবরাজ

সংবাদ সংস্থা
ভোপাল ০৮ এপ্রিল ২০২১ ১৫:৩৬


ফাইল চিত্র

মধ্যপ্রদেশের সমস্ত শহুরে এলাকায় শনিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত লকডাউন ঘোষণা করল সরকার। ইন্দৌর ও ভোপালে প্রতিদিনই করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৪ হাজারের গণ্ডি। মোট আক্রান্ত পৌঁছে গিয়েছে ৩.১৮ লক্ষ।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান বলেছেন, ‘‘একটি কমিটি তৈরি করা হয়েছে। কমিটির সদস্যরা পরিস্থিতি খতিয়ে দেখবেন। একটি নির্দিষ্ট সময়ের পর এই জরুরি কমিটি আলোচনায় বসবে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে। বড় শহরের একাধিক এলাকায় কন্টেনমেন্ট জোনও তৈরি করা হয়েছে। প্রয়োজনে তা বাড়তে পারে।’’

বুধবার ইন্দৌরে ৮৬৬ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে, ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৭৪,৮৯৫-এ। ভোপালে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বে়ড়েছে ৬১৮। এই শহরে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৫ হাজার ২৫৫। এই রাজ্যে এখনও পর্যন্ত ৪ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

Advertisement

দেশেও করোনা পরিস্থিতি ক্রমে খারাপ হচ্ছে। সোমবারই দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পেরিয়ে গিয়েছিল। শেষ ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ২৬ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। যা সংক্রমণের ইতিহাস এক রেকর্ড তৈরি করেছে।


Advertisement