Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Himanta Biswa Sarma

Himanta Biswa Sarma: ১৬৩ কোটির হেরোইন, গাঁজা, ইয়াবা ট্যাবলেট পোড়ানো হল অসমে, রোলার চালিয়ে মাদক নষ্ট করলেন মুখ্যমন্ত্রী হিমন্ত

মাত্র দু’মাস আগেই অসমের মুখ্যমন্ত্রীর পদে বসেছেন হিমন্ত। তার পর থেকে এখনও পর্যন্ত ১৬৩ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করেছিল তাঁর সরকার।

ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ২১:২৭
Share: Save:

মাদক কারবারের বিরুদ্ধে যুদ্ধই ঘোষণা করে দিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। রবিবার কোটি কোটি টাকার বাজেয়াপ্ত মাদকের উপর দিয়ে নিজেই বুলডোজার চালিয়ে দিলেন স্বয়ং হিমন্ত। দিফু ও গোলাঘাটে প্রায় ১৬৩ কোটি টাকার বাজেয়াপ্ত মাদকদ্রব্য পুড়িয়ে ব্যবসায়ীদের উদ্দেশে কড়া হুঁশিয়ারি দিলেন তিনি। বলেন, ‘‘মাদক ব্যবসার সঙ্গে যুক্তদের খুব পরিষ্কার করে বলতে চাই, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে এই ধরনের অপরাধে কড়া পদক্ষেপের জন্য পুলিশকে পূর্ণ স্বাধীনতা দিয়েছি।’’ এই একই কর্মসূচিতে রবিবার নগাঁও আর হোজাই জেলাতেও গিয়েছেন তিনি।

মাত্র দু’মাস আগেই অসমের মসনদে বসেছেন হিমন্ত। তার পর থেকে এখনও পর্যন্ত ১৬৩ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করেছিল তাঁর সরকার। তার মধ্যে ছিল ৩৫৩.৬২ গ্রাম হেরোইন, ৭৩৬.৭৩ গ্রাম গাঁজা আর ৪৫ হাজার ৮৪৩টি ইয়াবা ট্যাবলেট। শনিবার দুই জায়গায় অভিযান চালিয়ে জনসমক্ষে এই সমস্ত বাজেয়াপ্ত মাদকই নষ্ট করা পোড়ানো হয়েছে। হিমন্ত মুখ্যমন্ত্রী হওয়ার পর এখনও পর্যন্ত ১ হাজার ৪৯৩ জনকে মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, মায়ানমার থেকে অসমে পাচার আসে এই মাদক। কার্বি আংলঙে হয়ে তা যায় দিফুতে । অন্যদিকে, গোলাঘাটে মাদক আসে নাগাল্যান্ড থেকে। পরে এই অসম থেকেই দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে মাদক। তিনি বলেন, ‘‘অসম থেকেই দেশে গোটা মাদক ব্যবসার জাল ছড়িয়ে পড়ছে। এই জোগান শৃঙ্খলটাই বন্ধ করে দেওয়া দরকার ছিল।’’

প্রসঙ্গত, বছর দুয়েক আগে অসমে এসে মাদক পাচারের বাড়াবাড়ি নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার পর থেকেই কড়া হয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himanta Biswa Sarma Ganja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE