Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

জেট এয়ারওয়েজ ফিরতে পারে বিমান মানচিত্রে, ছাড়পত্র নতুন মালিককে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২২ জুন ২০২১ ১৬:৫৯


ফাইল ছবি

দ্রুত ফের বিমান পরিষেবায় ফিরতে পারে জেট এয়ারওয়েজ। বিমান বাণিজ্যে ফেরার বিষয়ে লন্ডনের কালরক ক্যাপিটাল ও আমিরশাহির ব্যাবসায়ী মুরারি লাল জালানের প্রস্তাবে সায় দিয়েছে ন্যাশনাল কোম্পানিজ ল ট্রাইবুন্যাল। এই নয়া মালিকের অধীনে দ্রুত ফের বিমান পরিষেবা চালু করতে পারবে জেট এয়ারওয়েজ। মঙ্গলবার এই বিষয়ে অনুমোদন দিয়েছে ট্র্যাইবুন্যাল। পাশাপাশি, জেটের জন্য নির্দিষ্ট ‘স্লট’ (উড়ানের নির্দিষ্ট সময় ও সংখ্যা) দেওয়ার জন্য ৯০ দিনের সময় দেওয়া হয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রক ও ডিরেক্টর জেনারেলকে।

যদিও এখনও স্পষ্ট নয়, ঠিক কোনও কোন স্লট পাবে জেট এয়ারওয়েজ। দিল্লি, মুম্বই বিমানবন্দরের মতো একাধিক ব্যস্ত এয়ারপোর্ট থেকে উড়ানের একাধিক স্লট ছিল জেটের। মোট ৭০০টি আলাদা আলাদা স্লটে বিমান ওঠানামা করতে পারত। ২০১৯ সালের এপ্রিল মাসে জেটের পরিষেবা বন্ধ হয়। তারপর থেকে এই নির্দিষ্ট স্লটগুলি দিয়ে দেওয়া হয় অন্য বিমান সংস্থাগুলিকে।

গত বছর, ডিসেম্বর মাসে একবার বিমান পরিষেবা চালু করার বিষয়ে ইচ্ছা প্রকাশ করে বর্তমান দুই সংস্থাই। তারা বলে, গ্রীষ্মের সময় ঘরোয়া রুটগুলিতে জেটের বিমান চালাতে তারা আগ্রহী। সেই আলোচনা চলতে চলতেই এনসিএলটি-তে একটি আবেদন জমা করা হয়।তারই অনুমতি দিয়েছে ট্র্যাইবুন্যাল। সূত্রের খবর, প্রাথমিক ভাবে ঘরোয়া রুটে বিমান পরিষেবা চালু করা হলেও ধীরে ধীরে আন্তর্জাতিক রুটেও বিমান চালানো হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement