Advertisement
২৩ জুলাই ২০২৪
Nirbhaya Case

নির্ভয়া: অক্ষয় ঠাকুরের প্রাণভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি

এই নিয়ে দণ্ডিতদের মধ্যে তিন জনের প্রাণভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি।

অক্ষয় ঠাকুর। —ফাইল চিত্র।

অক্ষয় ঠাকুর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ২০:৫১
Share: Save:

এ বার নির্ভয়া-কাণ্ডে দণ্ডিত অক্ষয় ঠাকুরের প্রাণভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শনিবার রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি জানিয়েছিল সে। এই নিয়ে দণ্ডিতদের মধ্যে তিন জনের প্রাণভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি।

এর আগে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানিয়েছিল মুকেশ সিংহ এবং বিনয় গুপ্ত। একমাত্র পবন গুপ্তই এখনও পর্যন্ত প্রাণভিক্ষার আর্জি জানায়নি। তবে আগামী এক সপ্তাহের মধ্যেই তা সেরে ফেলতে হবে তাকে। কারণ আজই দিল্লি হাইকোর্ট এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছে তাদের। তার মধ্যেই যাবতীয় আইনি সংস্থানের সদ্ব্যবহার করতে হবে তাদের।

এক সঙ্গে চার জনকে ফাঁসি দেওয়া সম্ভব না হলেও, অন্তত দু’জনের ফাঁসি কার্যকর করার নির্দেশ দিতে আদালতে আর্জি জানিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু এ দিন তাদের সেই আর্জিও খারিজ হয়ে গিয়েছে। দিল্লি হাইকোর্ট জানিয়েছে, মামলায় দণ্ডিত একজনের প্রাণভিক্ষার আর্জি স্থগিত থাকাকালীন বাকিদের ফাঁসি দেওয়া যায় না। আদালতের এই রায়ের বিরুদ্ধে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে কেন্দ্রীয় সরকার। আবেদন জমা পড়েছে দিল্লি সরকারের তরফেও।

আরও পড়ুন: নির্ভয়া: দণ্ডিতরা আরও এক সপ্তাহ সময় পেল দিল্লি হাইকোর্টে​

আরও পড়ুন: স্বেচ্ছায় যে কেউ গর্ভদাত্রী মা হতে পারেন, বিল এবার রাজ্যসভায়​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE