Advertisement
২২ জুলাই ২০২৪
Nirbhaya Case

ঘটনার দিন দিল্লিতেই ছিলাম না, ফাঁসির তিন দিন আগে দাবি নির্ভয়ার ধর্ষক মুকেশের

আগামী ২০ মার্চ ভোর সাড়ে ৫টায় ফাঁসি হওয়ার কথা মুকেশ সিংহ, পবন গুপ্ত, অক্ষয় ঠাকুর এবং বিনয় শর্মার।

মুকেশ সিংহ। —ফাইল চিত্র।

মুকেশ সিংহ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৪:৫৯
Share: Save:

ফাঁসির তিন দিন আগে ফের আদালতের দ্বারস্থ হল নির্ভয়া কাণ্ডে দণ্ডিত মুকেশ সিংহ। তার দাবি, ২০১২-র ১৬ ডিসেম্বর ওই ঘটনার দিন সে দিল্লিতেই ছিল না। তাই তার মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ দেওয়া হোক।

আগামী ২০ মার্চ ভোর সাড়ে ৫টায় ফাঁসি হওয়ার কথা মুকেশ সিংহ, পবন গুপ্ত, অক্ষয় ঠাকুর এবং বিনয় শর্মার। তার আগে মঙ্গলবার ফের দিল্লির একটি আদালতে মুকেশ সিংহের হয়ে আবেদন জমা দেন আইনজীবী এমএল শর্মা।

অতিরিক্ত দায়রা বিচারক ধর্মেন্দ্র রাণার সামনে আইনজীবী এমএল শর্মা জানান, মুকেশকে রাজস্থান থেকে গ্রেফতার করে পুলিশ। ২০১২-র ১৭ ডিসেম্বর তাকে দিল্লিতে আনা হয়। ১৬ ডিসেম্বর ঘটনার সময় সে দিল্লিতে ছিলই না। তিহাড় জেলে মুকেশের উপর নিদারুণ অত্যাচার চালানো হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: করোনার প্রতিষেধক টিকা আবিষ্কার? পরীক্ষামূলক প্রয়োগ শুরু আমেরিকায়​

আরও পড়ুন: আস্থা ভোট নিয়ে অবস্থান স্পষ্ট করতে কমল নাথকে নোটিস সুপ্রিম কোর্টের​

আইনি ফাঁকফোকর গলে গত কয়েক সপ্তাহে একাধিক বার ফাঁসি এড়ানোর চেষ্টা করেছে নির্ভয়ার দণ্ডিতরা। শেষ মেশ গত ৫ মার্চ নতুন করে তাদের ফাঁসির দিন ধার্য করে দিল্লির পটিয়ালা হাউস কোর্ট। তার পরেও ফাঁসি রোখার চেষ্টা চালিয়ে যাচ্ছে নির্ভয়ার ধর্ষক এবং খুনিরা। ফাঁসিতে স্থগিতাদেশ চেয়ে সোমবার আন্তর্জাতিক ন্যায় আদালতের (আইসিজে) দ্বারস্থ হয়েছে অক্ষয় ঠাকুর, পবন গুপ্ত এবং বিনয় শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirbhaya Case Rape Murder Capital Punishment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE